Home রাজনীতি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে বাসদ (মার্কসবাদী)

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে বাসদ (মার্কসবাদী)

76

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা আজ ৬ জুন’২২ সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে গ্যাসের মূল্য বৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে বর্ধিত মূল্য প্রত্যাহারেরও দাবি জানান।
তিনি বিবৃতিতে বলেন, সাধারণ মানুষ যখন মূল্যবৃদ্ধির ভারে জর্জরিত দিশাহারা ঠিক তখনই নতুন করে সব শ্রেণীর গ্রাহকদের জন্য গ্যাসের মূল্য বৃদ্ধি করে সরকার জনগণকে আর এক অসহনীয় পরিস্থিতিতে ফেলে দিয়েছে। গ্যাসসহ জ¦ালানিখাতে চুরি,দুর্নীতি, অনিয়ম ও ভুলনীতির খেসারত জনগণকে দিতে হচ্ছে। পরিকল্পিত ব্যবস্থাপনা গ্রহণ করলে প্রতি ইউনিটে গ্যাসের দাম কমানো যেতো। এছাড়া বেশিরভাগ কোম্পানি যেখানে মুনাফা করছে সেখানে অযৌক্তিক মূল্যবৃদ্ধির মাধমে লুটেরা ব্যবসায়ী ও মুনাফালোভীদের পৃষ্ঠপোষকতা দেয়া হলো। অথচ এই দাম বৃদ্ধির ভয়ংকর প্রভাব জনজীবনের প্রতিটি ক্ষেত্রে যে পরবে তা অনস্বীকার্য। কখনও যুদ্ধের নামে, কখনও আন্তর্জাতিক বাজারে মূল্য বৃদ্ধির অজুহাতে ইতিমধ্যে নিত্য প্রয়োজনীয় বেশিরভাগ জিনিসের দাম যতটুকু বেড়েছে বাস্তবে তার চাইতে বেশি দামে সাধারণ মানুষকে কিনে খেতে হচ্ছে। কর্মহীন মানুষের কথা দূরে থাক, মধ্যবিত্ত ও নি¤œ আয়ের মানুষই পরিবার সামলাতে ভীষণভাবে হিমশিম খাচ্ছে ।
তিনি আরও বলেন, এই সরকার ক্ষমতায় আসীন হওয়ার পর থেকেই একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিয়ে চলেছে। জনগণের ভোটাধিকার হরণ করে দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। তাই কার্যত এদেশে জনগণের মতামতের আর কোনো তোয়াক্কা করতে হয় না। যখন যা খুশি, মালিক শ্রেণির স্বার্থে তাই করতে পারে।” তিনি মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জনগণকে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।