Home সারাদেশ গোলাপগঞ্জে অভিযানের খবর আগেই পেয়ে যায় অবৈধ মাটি ব্যবসায়ীরা!

গোলাপগঞ্জে অভিযানের খবর আগেই পেয়ে যায় অবৈধ মাটি ব্যবসায়ীরা!

183

সৈয়দ রাসেল আহমদ,সিলেট অফিস: গোলাপগঞ্জের বাঘা ইউনিয়ন দিন দিন যেন অবৈধ ব্যাবসায়ীদের রাজত্ব হয়ে উঠছে।

দীর্ঘদিন থেকেই উপজেলার বাঘা ইউনিয়নে বালু খেকু ও মাটি খেকুরা অবৈধভাবে নদী থেকে বালু উত্তলন ও ফসলি জমি থেকে মাটি কেটে আসছে। তাদের এমন কর্মকাণ্ডে বাঘা ইউনিয়নের হাতিমনগর এলাকা যেন অবৈধ মাটি ব্যবসায়ীদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে।

দিনদুপুরেই চলছে এমন অবৈধ কার্যক্রমের মহা কর্মযজ্ঞ।

এসব বিষয়ে স্থানীয়রা প্রতিবাদ জানিয়ে আসছেন দীর্ঘদিন ধরে,তবে এতে কর্নপাত করছে না অবৈধ মাটি ব্যবসায়ীরা।

স্থানীয়দের দাবি,এবিষয়ে ভূমি কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে মৌখিক অভিযোগ জানিয়েও কোন ফল মেলেনি। অভিযোগ আছে পুলিশ অভিযানে আসার আগেই খবর পেয়ে যায় মাটি খেকুরা। তখন তড়িঘড়ি করেই তারা সটকে পড়ে। যার কারণে অভিযান সফল হয়নি এখন পর্যন্ত।

১২ জানুয়ারি (শুক্রবার) স্থানীয় কেউ একজন গোলাপগঞ্জ মডেল থানায় ফোন কলে মৌখিক অভিযোগ জানালে অভিযান পরিচালনার জন্য একটি পুলিশ টিম পাঠাচ্ছেন এমনটাই জানা গিয়েছিলো।

এ বিষয়ে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মাছুদুল আমিনের সাথে যোগাযোগ করলে তিনি অভিযান পরিচালনা প্রস্তুতির বিষয়টি নিশ্চিতও করেন।

তবে অভিযান শুরু পরিকল্পনা সম্পন্ন করে স্পটে আসার আগেই খবর পৌছে যায় মাটি খেকুদের কাছে। তখন তড়িঘড়ি করেই তারা সটকে পড়ে।

এমন রহস্যজনক চোর পুলিশ খেলায় স্থানীয়দের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। পুলিশ অভিযানের খবর কিভাবে মাটি খেকুরা আগাম জানতে পারে তা নিয়েও উঠেছে প্রশ্ন।

এর আগেও নদী থেকে অবৈধ বালু উত্তলন বন্ধে বেশ কয়েকবার অভিযান পরিচালনার পরিকল্পনা করেও অবৈধ ব্যবসায়ীদের কাছে আগাম খবর পৌঁছে যাওয়ার কারণে শেষ পর্যন্ত সফল হতে পারেনি সেসব অভিযান।