Home সারাদেশ গাইবান্ধা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন জয়ী

গাইবান্ধা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন জয়ী

36

রংপুর অফিস: আলোচিত গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের পুনঃভোটে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপন জয়ী হয়েছেন। তিনি ৮২ হাজার ৮১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী গোলাম শহীদ রনজু পেয়েছেন ৪৫ হাজার ৭৫১ ভোট।আজ বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ ফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা অঞ্চল) মো. ফরিদুল ইসলাম।
আজ সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে গাইবান্ধা-০৫ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সাঘাটা ও ফুলছড়ি দুই উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। দুই উপজেলার ১৪৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। আসনটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। মোট ১ লাখ ২৮ হাজার ৫৭৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এই উপনির্বাচনে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন আওয়ামী লীগের মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির (জাপা) এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাত এবং সৈয়দ মাহবুবুর রহমান। তবে গত ২৫ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ বগুড়ায় সংবাদ সম্মেলন করে ভোট কারচুপির আশঙ্কায় এই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।
গত ২৩ জুলাইয়ে সংসদের সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ উপনির্বাচনে অনিয়মের কারনে ভোট গ্রহণ বাতিল করেন নির্বাচন কমিশন (ইসি)।