স্টাফ রিপোটার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মেডিক্যাল বোর্ডের পরামর্শক্রমে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ তিনি গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওনা হয়ে রাত পৌনে দশটার সময়ে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বেগম খালেদা জিয়াকে ভর্তি করে প্রয়োজনীয় সব পরীক্ষা করার সকল প্রস্তুতি এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছে।

গত ২২ আগস্ট বেগম খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে যান। সেখানে বিএনপি চেয়ারপারসনের হৃদযন্ত্রের কয়েকটি পরীক্ষা যেমন ইকো, ইসিজি, আল্ট্রাসোনোগ্রাম ও এক্সরে করা হয়েছিলো। সেগুলোর পূর্ণাঙ্গ প্রতিবেদন পাওয়ার পরে মেডিক্যাল বোর্ড আরও কয়েকটি পরীক্ষার জন্য জরুরিভাবে হাসপাতালে ভর্তির সুপারিশ করেন। সেই প্রেক্ষিতে বেগম খালেদা জিয়া রবিবার হাসপাতালে ভর্তি হন। হাসপাতালটির বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন বেগম খালেদা জিয়া। এরও আগে গত ১১ জুন এভারকেয়ার হাসপাতালে বেগম খালেদা জিয়ার হৃদপিন্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল। ‘বিদেশে যাওয়া যাবে না এবং বাড়িতে বসে চিকিৎসা নিতে হবে’- এ দুই শর্তে অন্তর্বর্তীকালীন মুক্তিতে রয়েছেন বেগম খালেদা জিয়া।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, জাতীয়তাবাদী যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবদলের আহবায়ক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল উপস্থিত ছিলেন।