Home রাজনীতি কোভিড স্বত্ত্বেও অর্থনীতির চাকা সচল রেখেছে সরকার–স্পীকার

কোভিড স্বত্ত্বেও অর্থনীতির চাকা সচল রেখেছে সরকার–স্পীকার

33

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সমগ্র বিশ্বের অর্থনীতি বিপর্যস্ত হলেও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে কোভিডকালীন সময়ে অর্থনীতির চাকা সচল রাখতে প্রয়াস চালাচ্ছে সরকার। জনগণের ভাগ্যোন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

নিজ সংসদীয় আসন ২৪ রংপুর-৬ এর আওতাধীন পীরগঞ্জ উপজেলাবাসীর উদ্যোগে পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পীকার এসব কথা বলেন। সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। উপজেলার সকল ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ের পাশাপাশি সাধারণ জনগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সকলে তাদের সমস্যার কথা তুলে ধরলে দ্রুততম সময়ে সমস্যা সমাধানের আশা প্রকাশ করেন স্পীকার।

স্পীকার বলেন, চাল ও অন্যান্য দ্রব্যাদি বিতরণের ক্ষেত্রে প্রশাসনের সাথে সাথে ইউনিয়নের জনপ্রতিনিধিদের সচেতন থাকতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দুর্যোগকালীন সময়টাকে কাটিয়ে উঠা সম্ভব হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে মানুষের জীবন সুরক্ষার পাশাপাশি অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে। করোনার মাঝেও স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, করোনা কালীন সময়ে পীরগঞ্জের প্রতিটি ওয়ার্ডের মানুষের জীবন সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সকলের দৈনন্দিন কাজকর্ম চালিয়ে যাওয়া সম্ভব হয়েছে। করোনাকালীন সময়ে স্থানীয় নেতৃবৃন্দ পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতার মাধ্যমে কাজ করেছেন। পীরগঞ্জের চিকিৎসাসেবা নিশ্চিতকরণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা নিয়মিত মনিটরিং করা নিয়মিত মনিটরিং করা হচ্ছে। উপজেলায় নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ, গ্রামীণ রাস্তাঘাট ও অবকাঠামো উন্নয়নসহ পীরগঞ্জের আরো উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। জাইকার মাধ্যমে আয়রন মুক্ত পানি ও সুপেয় পানির নিশ্চিতকরণে প্রকল্প গ্রহণ করা হয়েছে। মেরিন এলাডেমি নির্মাণসহ তথ্য-প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় সকল ইউনিয়নের প্রতিনিধিগণ এবং আওয়ামী কৃষক লীগ, আওয়ামী মহিলা লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, সাধারণ সম্পাদকেরা বক্তব্য রাখেন সভায় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।