CANNES, FRANCE - JULY 08: (L to R) Haley Lu Richardson, Malea Emma Tjandrawidjaja and Jodie Turner-Smith attends the "After Yang" photocall during the 74th annual Cannes Film Festival on July 08, 2021 in Cannes, France. (Photo by Dominique Charriau/WireImage)

ডেস্ক রিপোর্ট: দক্ষিণ ফ্রান্সের কান শহরে পালে দে ফেস্টিভাল ভবনের চারপাশসহ বিভিন্ন সড়কে সকাল থেকে রাত পর্যন্ত সেনা সদস্য ও পুলিশ টহল দিচ্ছে। কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তবুও এর মধ্যেই ঘটে গেলো চুরির ঘটনা।

ব্রিটিশ কৃষ্ণাঙ্গ অভিনেত্রী জোডি টার্নার-স্মিথের অলঙ্কার চুরি হয়েছে। এর বাজারমূল্য ১০ হাজার ইউরো (১০ লাখ টাকার বেশি)। সেগুলোর মধ্যে একটি অমূল্য— তার মায়ের বিয়ের আংটি। ঘটনাটি গত ৯ জুলাইয়ের। সেদিনে সকালের নাশতা উপভোগের জন্য বেরিয়েছিলেন জোডি টার্নার-স্মিথ। একফাঁকে চোর এসে মূল্যবান অলঙ্কার নিয়ে গেছে।

ভূমধ্যসাগরের তীরে জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে উঠেছেন জোডি টার্নার-স্মিথ। হতবাক করার মতো ব্যাপার হলো, তার কক্ষে জোরপূর্বক ঢোকার কোনো প্রমাণ পাওয়া যায়নি। চৌম্বকীয় কার্ড থাকলেই কেবল এই হোটেলের বিভিন্ন কক্ষে প্রবেশ করা যায়। কান পুলিশ বিভাগ ঘটনাটি তদন্ত করে দেখছে।

চুরির ঘটনার পরপরই জেডব্লিউ ম্যারিয়ট ছেড়ে পাশেই ম্যাজেস্টিক ব্যারিয়ের হোটেলে সরে পড়েন জোডি টার্নার-স্মিথ। কানের অফিসিয়াল সিলেকশনে আঁ সার্তে রিগা বিভাগে থাকা আমেরিকান ছবি ‘আফটার ইয়াঙ’-এর প্রচারণায় প্রথমবার কানসৈকতে এসেছেন তিনি। কোগোনাদা পরিচালিত ‘আফটার ইয়াঙ’-এ আরও অভিনয় করেছেন হলিউড তারকা কলিন ফেরেল, সারিতা চৌধুরী, ক্লিফটন কলিন্স জুনিয়র, জাস্টিন এইচ. মিন, হ্যালি লু রিচার্ডসন।

কান সফরে জোডি টার্নার-স্মিথের সঙ্গে আছে তার একবছরের কন্যাসন্তান। চুরির ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ৩৪ বছর বয়সী এই অভিনেত্রী লিখেছেন, ‘কানে আমার শেষ দিনে আড়াই ঘণ্টা থানায় কাটাতে হবে ভাবিনি। কিন্তু সেটাই হয়েছে।’

জোডি টার্নার-স্মিথ এবার গুচি হাই জুয়েলারির দ্যুতিয়ালিও করছেন। গত ৮ জুলাই লালগালিচায় হেঁটেছেন তিনি। এ সময় হলদে-সোনালি রঙা হীরাপান্না খচিত নেকলেস, ব্রেসলেট ও কানের দুল পরেন তিনি। এছাড়া হৃদয় আকৃতির হীরার আংটি দেখা গেছে তার অনামিকায়।

কান উৎসব চলাকালে অলঙ্কার চুরির ঘটনা অনেক আছে। ২০১৩ সালে নভোটেল হোটেল থেকে চপার্ডের ১০ লাখ মার্কিন ডলার মূল্যের অলঙ্কার চুরি হয়েছিলো।-ইত্তেফাক