Home রাজনীতি কৃষিমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচারের অভিযোগ

কৃষিমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচারের অভিযোগ

175

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ করেছে কৃষিবিদ ও কৃষিবিজ্ঞানীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে কৃষিবিদ পরিবারে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) অ্যালামনাই এসোসিয়েশনও এ নিয়ে আজ বৃহস্পতিবার (৪ আগষ্ট ) এক জরুরী প্রতিবাদ সভা আহবান করেছে। বিকাল ৫ টায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) কনফারেন্স রুমে ওই সভা অনুষ্ঠিত হবে।

বাকৃবি অ্যালামনায় এসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ হামিদুর রহমান অভিযোগ করে বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে কতিপয় মতলববাজ খ্যাতিমান মুক্তিযোদ্ধা, দেশবরেণ্য কৃষিবিদ, জননন্দিত কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপির বিরুদ্ধে মিথ্যা,বানোয়াট অভিযোগ এনে উদ্দেশ্য প্রণোতদিতভাবে তার সু-কীর্তি ও সুনামে কালিমা লেপনের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের লোক বলে জাহির করা আসলে সমকালে রাজাকারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। ইতোপূর্বে এরা এদের মতলববাজ গডফাদারদের প্ররোচনায় মাননীয় শিক্ষা মন্ত্রী ড.দীপুমনি, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রমুখের চরিত্র হননের অপচেষ্টায় লিপ্ত হয়ে তাদের কেশাগ্রও স্পর্শ করতে পারিনি। কেবল “মুক্তিযুদ্ধ” শব্দের সুমহান মহিমায় কালিমা লেপনের অপপ্রয়াস চালিয়েছে মাত্র। সচেতন দেশবাসীর কাছে এদের কুকর্ম উন্মোচিত হয়েছে। যার সার কথা হলো কুনো ব্যাঙ্গের আস্ফালনে সিংহের কিছু যায় আসে না।

অপ্রপ্রচারের বিষয়ে জানতে চাইলে বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মো. আওলাদ হোসেন অভিযোগ করে বলেন, সম্প্রতি একটি সার্থান্বেষী মহল উদ্দেশ্য প্রণোতদিতভাবে বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সম্মানিত সভাপতি খ্যাতিমান বীর মুক্তিযোদ্ধা, দেশবরেণ্য কৃষিবিদ, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সভাপতি জননন্দিত কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি’র সম্পর্কে মিথ্যা, অশোভনীয় প্রচারণায় লিপ্ত হয়েছে। বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশন এহেন ষড়যন্ত্রমূলক কার্যক্রমের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

বাংলাদেশ কৃষি বিশ্বিবদ্যালয় শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি কৃষিবিদ আবুল ফয়েজ কুতুবী বলেন, জননেত্রী শেখ হাসিনা তাঁর সরকারের বর্তমান মেয়াদে এদেশের কৃষি উন্নয়নে সুযোগ্য কান্ডারী হিসেবে প্রতিথযশা কৃষি বিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা ড. মো. আব্দুর রাজ্জাক এমপি কে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করেন, যা ছিল কৃষিবিদদের বহুদিনের আকাঙ্ক্ষা। ড. মো. আব্দুর রাজ্জাক এমপি কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্তির পর থেকেই অত্যন্ত নিষ্ঠা, দক্ষতা ও সততার সাথে কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন এবং লাভজনক, টেকসই বানিজ্যিক কৃষির উত্তরণের কাজ সফলতার সাথে এগিয়ে নিয়ে চলেছেন। যা শুধু কৃষিবিদ নয় দেশের আপামর জনসাধারণ, পেশাজীবী, রাজনৈতিক ব্যক্তিত্ব, আন্তর্জাতিক সংস্থাসহ বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত ও প্রশংসিত হচ্ছে। তার বিরুদ্ধে সকল প্রকার ষড়যন্ত্রমূলক অপপ্রচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি কৃষিবিদ খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, কৃষিমন্ত্রী এবং কৃষি মন্ত্রণালয়ের বিরুদ্ধে ব্যারিস্টার সুমন এবং তার গং দ্বারা করা মামলা ভুয়া প্রমাণিত হওয়ায় আদালতে খারিজ হয়েছে। কৃষিমন্ত্রীর মতো একজন দেশপ্রেমিক সৎ বিজ্ঞ প্রজ্ঞানবান মানুষকে নিয়ে ঘৃণ্য ষড়যন্ত্রের নিন্দা জানিয়েছে আদালত এবং ষড়যন্ত্রকারীদের ভৎসর্না ও তিরস্কার সহ ভবিষ্যতের জন্য সতর্ক করেছেন বিজ্ঞ বিচারকগণ। সামনের দিনের যে কোন নোংরামি ও ষড়যন্ত্র মোকাবেলায় আমরা সকল কৃষিবিদ ; মাননীয় কৃষিমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানাচ্ছি।

বাংলাদেশ এনিম্যাল হাজবেন্ড্রী এসোসিয়েশনের (ঢাকা মহানগর ও বিভাগ) মহাসচিব কৃষিবিদ মো. তানজিবুল হাসান বলেন, ‘১৭৫৭ সাল থেকে মীরজাফরদের ইতিহাসের গোড়াপত্তন এই উপমহাদেশে। ষড়যন্ত্র ও মসনদের স্বপ্নে বিভোর এই জাতি, নিজ নিজ হীন স্বার্থ চরিতার্থ করার জন্য মিথ্যে নাটক ও প্রহসনের মঞ্চ যুগে যুগেই মঞ্চায়ন করছে ষড়যন্ত্রকারীরা। মাননীয় কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ডঃ আব্দুর রাজ্জাক এমপি মহোদয় এর বিরুদ্ধে যে কোনও ষড়যন্ত্র, নাটক ও প্রহসনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বাকৃবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এম আনোয়ারুল হক বলেন, বরেণ্য কৃষিবিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি কৃষিবিদ সমাজের উজ্জ্বল নক্ষত্র। তিনি ইতোমধ্যেই তার আপন কর্মযোগ ও চরিত্রমাধুর্য দিয়ে দেশবাসীর মন জয় করতে সমর্থ হয়েছেন। সাধারণ মানুষের প্রতি তার সম্মানবোধ, সারলতা, ভদ্রতা, সততা, আলাপচারিতার মাধুর্য অনুকরণীয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দেওয়া দায়িত্বকে আমানত হিসেবে নিয়ে জাতির ক্লান্তিলগ্নের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে কৃষি মন্ত্রণালয়কে সর্বকালের সফল মন্ত্রণালয়ে পরিণত করেছেন। ঈর্ষান্বিত হয়ে ডঃ আব্দুর রাজ্জাকের মত একজন সৎ সজ্জণ বরেণ্য দেশপ্রেমিক রাজনীতিবিদের ইমেজকে কালিমালিপ্ত করার সকল অপতৎপরতা থেতে বিরত থাকার জন্য সবাইকে সতর্ক থাকার জন্য আহবান জানাচ্ছি।