Home সারাদেশ কুয়াকাটায় অনুষ্ঠিত হবে বীচ হাফ ম্যারাথন

কুয়াকাটায় অনুষ্ঠিত হবে বীচ হাফ ম্যারাথন

16

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। সকলের অশংশগ্রহন, হ্রাস কররে প্লাস্টিক দূষন এমন প্রতিপাদ্য বিষয় নিয়ে সাগরকণ্যা হিসেবে পরিচিত কুয়াকাটা সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হবে ‘বীচ হাফ ম্যারাথন ২০২৪’। আগামীকাল শুক্রবার সকাল পৌনে ৬ টায় সৈকতের জিরো পয়েন্ট থেকে হাফ ম্যারাথন শুরু হয়ে সৈকতের পূর্ব ও পশ্চিম প্রান্ত অতিক্রম করে আবার জিরো পয়েন্টে এসে শেষ হবে। বাংলায় বিজ্ঞানচর্চা ও বিকাশের অলাভজনক ও স্বেচ্ছাসেবী সংস্থা কসমিক কালচার ট্রাস্ট এর আয়োজন করে। এতে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত তিন শতাধিক রানার অংশগ্রহন করবেন। এ উপলক্ষ্যে সৈকতকে সাজানো হয়েছে নতুন সাজে।
আয়োজক প্রতিষ্ঠান কসমিক কালচারের জনসংযোগ সমন্বয়ক জুলিয়েট রোজেটি বলেন, সমুদ্র সৈকতে এই ম্যারাথন অনুষ্ঠিত হওয়ায় ইভেন্টে অংশগ্রহণকারী সকল রানার, স্থানীয় জনসাধারণ ও পর্যটকদের মাঝে পরিবেশ দূষণ কমাতে জনসচেতনতা বৃদ্ধিতে বিশেষভাবে ভূমিকা রাখবে।
কুয়াকাটায় অনুষ্ঠিত বরিশাল ম্যারাথনের রেস ডিরেক্টর থিওডোর যোয়েল কর্মকার বলেন, ম্যারাথন মানুষের শারিরিক, মানসিক এবং সামাজিক সৃজনশীলতা বিকাশে এবং পারস্পরিক ঐক্য-সম্প্রীতি-সহযোগিতা প্রকাশের একটি কার্যকর মাধ্যম। তাই এই আয়োজনটি মানুষের অনেক বৈচিত্র্যতার মাঝেও ঐক্যবদ্ধ হওয়ার সুযোগ, যা আমাদের ঐতিহ্য-সংস্কৃতির সম্ভাবনাময় ক্ষেত্র তৈরিতে অনুপ্রাণিত করবে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন বলেন, দেশের বিভিন্ন এলাকা থেকে এ ম্যারাথনে অংশগ্রহনের জন্য অনেকেই নিবন্ধন করেছে বলে শুনেছি। আগতরা সবাই আমাদের অতিথি। তাদের সার্বিক নিরাপত্তা দিতে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি।