Home সারাদেশ কলারোয়ায় প্রতিবন্ধীর ৮শতক জমি দখল।। অন্যত্র বিক্রয়ের অভিযোগ

কলারোয়ায় প্রতিবন্ধীর ৮শতক জমি দখল।। অন্যত্র বিক্রয়ের অভিযোগ

30

জুলফিকার আলী,কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধিঃ সাতক্ষীরার কলারোয়া পৌর সদরের এক প্রতিবন্ধীর ৮শতক জমি ফাঁকি দিয়ে অন্যত্র বিক্রয় করে দেয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় ওই প্রতিবন্ধী বিচারের আসায় মানুষের দ্বারে দ্বারে ঘুরছে।
ঘটনাটি ঘটেছে-কলারোয়া পৌর সদরের মুরারীকাটি গ্রামে। এলাকাবাসী সূত্রে জানা গেছে-উপজেলার মুরারীকাটি গ্রামের প্রতিবন্ধী ইউনুচ আলী তার পিতা মারা যাওয়ার পরে অনেক কষ্টে ৮শতক জমি ক্রয় করেন। ওই সময় তার ভাই ও বোনেরা ছোট থাকায় সে তার টাকায় কেনা জমি মা দোলান খাতুন এর নামে রেজিষ্ট্রি করেন। সেই থেকে ছোট ভাই প্রতিবন্ধী একুব আলী, শকো, বোন ফতেমা খাতুন, আসুমা খাতুন, প্রতিবন্ধী নাজমা খাতুন, সালমা খাতুন ও তার মা দোলান খাতুন
দেখা শুনা করে আসছেন। এতদিন ধরে ভাই বোনদের খাওয়া ও পরা দিয়ে প্রতিবন্ধী ইউনুচ আলীর প্রায় ২৫থেকে ৩০লাখ টাকা খরচ হয়েছে। দীর্ঘ দিন পরে ভাই ও বোনেরা বিয়ে করে সংসার জীবণ শুরু করে। এর মধ্যে ইউনুচ আলীর মা দোলান খাতুন ছোট ছেলে শকোর কাছে থাকে এবং সেখানে খাওয়া দাওয়া করে। হঠাৎ ছোট ছেলে শকোর কু-পরামশ্যে তার মায়ের নামে থাকা জমি ছোট ছেলে ৫শতক জমি নিজের নামে দলিল করে নেয়। একই সময় তার দুই প্রতিবন্ধী বোন নাজমা খাতুন ও সালমা খাতুন ৩শতক জমি দলিল করে নেয়। এতে করে বড় ছেলে প্রতিবন্ধী ইউনুচ আলী ওই জমি থেকে বঞ্চিত হয়। এর মধ্যে কয়েকবার এ বিষয় নিয়ে স্থানীয় ভাবে শালিসে বৈঠক অনুষ্ঠিত হয়। পরে গোপনে ছোট ছেলে বড় ভাই প্রতিবন্ধী ইউনুচ আলীকে ফাঁকি দিতে ওই ৫শতক জমি অন্যত্র বিক্রয় করে দেয়। এদিকে ওই ওয়ার্ডের কাউন্সিলর শেখ ইমাদ হোসেন জানান-১৯৮১সালে প্রতিবন্ধী ইউনুচ আলী ৫কাটা জমি
কেনেন। কিন্তু সে ছোট থাকায় এবং তার ভাই ও বোনদের মানুষ করতে মায়ের নামে ওই জমি দলিল করেন। এখন তার চার ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে। কিভাবে বসবাস করবেন। সম্পূর্ণ ফাঁকি দিয়ে দিয়ে তার জমি থেকে বিতাড়িত করা হয়েছে।
এদিকে প্রতিবন্ধী ইউনুচ আলী ছোট ভাই শকোর বিচারের দাবীতে জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে অভিযুক্ত সকোর ফোন বন্ধ থাকায় মন্তব্য নেয়া সম্ভব হয়নি।