Home রাজনীতি ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যানের মৃত্যু

ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যানের মৃত্যু

37

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য কমরেড শেখ সাইদুর রহমান মৃত্যু বরন করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি একপুত্র, এক কন্যা ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।
আজীবন সংগ্রামী এই নেতার জীবন ছিল অনাড়াম্বর। রাজনীতির পাশাপাশি শিক্ষকতা দিয়ে তিনি তাঁর কর্মময় জীবন শুরু করেন। খুলনার সেনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের তিনি সাবেক প্রধান শিক্ষক ছিলেন। তিনি একাধিকবার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দিঘলিয়া-তেরখাদার সাবেক সংসদ সদস্য ছিলেন। অনন্য সাধারণ লড়াকু এই নেতা প্রকৃত অর্থে জনগণের নেতা ছিলেন। দৌলতপুর ‘জুটপ্রেস’ শ্রমিকদের সকল আন্দোলনের ভরসা কেন্দ্র ও নেতা ছিলেন তিনি। কৃষক আন্দোলনে তাঁর ভূমিকা ছিল অসাধারণ।
তাঁর মৃত্যুতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি আজ এক শোক বার্তায় বলেন, কমরেড শেখ সাইদুর ছিলেন পার্টি অন্তপ্রাণ আদর্শিক বিপ্লবী চেতনায় ঋদ্ধ এক সংগ্রামী নেতা। তিনি আমৃত্য বৈষম্যমূলক সমাজ পরিবর্তনের লড়াইয়ে আস্থার সাথে যুক্ত ছিলেন।