Home সাহিত্য ও বিনোদন ওয়ারফেজের হাতে বাংলাদেশের মানচিত্রের গিটার!

ওয়ারফেজের হাতে বাংলাদেশের মানচিত্রের গিটার!

34

ডেস্ক রিপোর্ট: ভক্তদের ভালোবাসাই বাঁচিয়ে রাখে শিল্পীকে। আর রকস্টার হলে তো কথাই নেই। দেশের শীর্ষ রকব্যান্ড ওয়ারফেজের ভক্ত এদেশের প্রায় ৩ প্রজন্ম। নিজস্ব ঘরানায় রক জনরা থেকে যারা কখনও বের হননি। তাই ভক্তদের ভেতরেও তাদের এক উন্মাদনা লক্ষ্য করা যায়। তেমনই এক ভক্তের নাম লাবনান। খুলনায় রকার্স গ্যারেজ নামের একটি ইন্সট্রুমেন্টের দোকান তার। গিটারসহ নানা বাদ্য বিক্রি করেন। নিজেরাও কাস্টমাইজ করে বিভিন্ন লোকাল ব্র্যান্ড তৈরি করেন। সম্প্রতি ওয়ারফেজকে তারা একটি ভিন্ন ডিজাইনের গিটার উপহার দিয়েছেন। ‘বাংলাদেশের মানচিত্র’ নিয়ে গিটারের মূল বডি ও ফ্রেডবোর্ড।

ওয়ারফেজের অন্যতম রকস্টার কমলকে বলা হয় তরুণদের গিটারগুরু। তার হাত ধরে তার ছাত্র হিসেবে গিটার শিখে এদেশে অগণিত তরুণ নিজেদের মিউজিকের যাত্রা শুরু করেছেন। এদেশের জাদুকরী গিটার প্লেয়িং মুগ্ধ হয়ে দর্শক-শ্রোতারা দেখেন স্টেজে। তার হাতে যখন খুলনার কোনো এক ভক্তের বানানো একটি গিটার শোভা পায় তখন নিঃসন্দেহে তা অনবদ্য হয়ে ওঠে। এবার তেমনই এক ঘটনা ঘটলো।

ওয়ারফেজ ব্যান্ডের অফিশিয়াল পেজে শেয়ার করলেন তারা এই গিটারসহ ছবি। তবে এই গিটারটি অফিসিয়ালি ওয়ারফেজ স্পেশাল হিসেবে বাজারে বিক্রি হবে কি-না বা ওয়ারফেজ এই গিটারটিকে অফিশিয়ালি প্রমোট করবে কি-না সেই বিয়য়ে এখনও ব্যান্ডটি সিদ্ধান্ত নেয়নি।

এ প্রসঙ্গে ওয়ারফেজের দলনেতা ও বামবার সাধারণ সম্পাদক রকস্টার টিপু বলেন, ‘আমরা আপাতত ডিজাইনে মুগ্ধ হয়ে গিটারটি শেয়ার করেছি। কারণ গিটারটিতে বাংলাদেশ রয়েছে। দেশের প্রতি শ্রদ্ধা জানিয়েই এই পোস্ট। তবে এখন এর গুণগত মান নিয়ে আমরা একটু চেক করছি। কারণ ওয়ারফেজ বিশ্বের সবচেয়ে ব্র্র্যান্ডেড মিউজিক ইন্সট্রুমেন্ট ব্যবহার করে। সেক্ষেত্রে লোকাল হোমমেড গিটার আমাদের স্টেজে আনলে তার গুণগত মান ও গিটারের সাউন্ড আউটপুট কোয়ালিটি চেক করেই আমরা এটিকে দর্শক-শ্রোতাদের মাঝে প্রমোট করবো। তবে দেশের প্রতি ও ওয়ারফেজের প্রতি লাবনানের এই ভালোবাসা আমাদের মুগ্ধ করেছে। এভাবেই রক জেনারেশন বেড়ে ওঠে।’-ইত্তেফাক