Home রাজনীতি এদেশে গুম খুনের বিচার একদিন হবেই–আমিনুল হক

এদেশে গুম খুনের বিচার একদিন হবেই–আমিনুল হক

32

স্টাফ রিপোটার: ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন-গুম, অপহরণ সবচেয়ে ঘৃণ্য অপরাধ। আর এই মানবতা বিরোধী অপকর্ম করছে আওয়ামী লীগ সরকার। ক্ষমতাকে চিরস্থায়ী করতে গণতন্ত্রকামী বিরোধী নেতাকর্মীসহ ভিন্ন মতাবলম্বীদের গুম করা হচ্ছে। কিন্তু এই দিনই শেষ নয়। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে একদিন এসব গুম-খুনের বিচার করা হবে। সেদিন আর বেশি দূরে নয়।

মঙ্গলবার রাজধানীর পল্লবী এলাকায় বিভিন্ন গুম পরিবারকে আর্থিক সহায়তা দান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে বিগত দিনে পল্লবী এলাকায় গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুর আলম এবং ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলামের পরিবারের পাশে দাঁড়ান জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

এসময়ে তিনি বলেন, গুমের শিকার প্রত্যেকটি পরিবার এখনো অপেক্ষার প্রহর গুনছেন। তারা তাদের স্বজনদের ফিরে পেতে চোখের পানি ফেলছেন। কবে তাদের বাবা, ভাই, ছেলে কিংবা স্বামীকে কাছে পাবেন সেই আর্তনাদ নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। কিন্তু এই জালিম সরকার সেদিকে খেয়াল না করে আরো গুম করছে, খুন করছে, নির্যাতন করছে।

আমিনুল বলেন, বিএনপিসহ সকল বিরোধী দল দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। এই ফ্যাসিবাদী সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার সংগ্রাম করছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই রাতের ভোটের সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এসময়ে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য মাহাবুব আলম মন্টু, ২নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম নজু, সাধারণ সম্পাদক আবুল খায়ের, ৫ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বাদশা মিয়া, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম চান, ৫ নং ওয়ার্ড বিএনপি’র সাবেক আহবায়ক আশ্রাফ গাজী, ২ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ মোস্তফা মাষ্টার, সাধারণ সম্পাদক আলী আকবর মামুন, ২ নং ওয়ার্ড বিএনপি’র সাবেক আহবায়ক মোঃ আহসান, পল্লবী থানা বিএনপি’র নেতা মোতালেব হোসেন, মোঃ আনিছুর রহমান, মোঃ কামাল হোসেন, গোলাম কিবরিয়া, বাবুল মিয়া, রূপনগর থানা বিএনপি’র নেতা এ, এম আশ্রাফুল ইসলাম, রূপনগর থানা বিএনপি’র সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মোঃ মজিবুল হক সহ পল্লবী এবং রূপনগর থানা বিএনপি ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।