Home সারাদেশ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ নিখোঁজ নাকি আত্মগোপনে

উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ নিখোঁজ নাকি আত্মগোপনে

34

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥ ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা আবু আসিফের খোঁজ পাওয়া যাচ্ছেনা। গত শুক্রবার দিবাগত রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে মৌখিকভাবে জানিয়েছেন তার স্ত্রী মেহেরুন্নিছা। তবে প্রায় দুদিন হলেও এখনো পর্যন্ত নিখোঁজের বিষয়ে থানায় সাধারণ ডায়েরী কিংবা কোথাও কোনরকম লিখিত অভিযোগও করেননি। এতে করে তিনি নিখোঁজ, নাকি আত্মগোপনে রয়েছেন তা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। তিনি আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ও এই আসন থেকে পাঁচবারের সাবেক সংসদ সদস্য বহিস্কৃত উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার অন্যতম প্রতিদ্বন্ধী প্রার্থী। আবু আসিফ মোটরগাড়ি প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছিলেন। আবু আসিফের নিখোঁজের বিষয়টি জেলার সর্বত্র নানা আলোচনার ঝড় তুলেছে। তার ব্যবহৃত মুঠোফোনে (০১৭১১৫৬১১৫৮) একাধিকবার যোগযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেন নি।
আবু আসিফ অভিযোগ করে আসছিলেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তাঁর উপর প্রচন্ড চাপ ছিল। তাঁর নির্বাচনী প্রচারণার দায়িত্বে নিয়োজিত কর্মী-সমর্থকদের নানাভাবে হয়রানি করাসহ ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছিল। তবে এর মধ্যেও তিনি নির্বাচন চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছিলেন। কিন্তু শুক্রবার দিবাগত রাত থেকে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।
এর আগে গত বুধবার আবু আসিফের নির্বাচনী প্রচারণার দায়িত্বে থাকা মুসা মিয়া (৮০) নামের এক বৃদ্ধকে হামলা ও সংঘর্ষ মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। আবু আসিফের নির্বাচন প্রধান সমন্বয়কারি ও তার শ্যালক সাফায়েত সুমন নিখোঁজ হন। তিনি আশুগঞ্জের লালপুর গ্রামের বাসিন্দা।
আবু আসিফের স্ত্রী মেহেরুন্নিছা জানান, গত দুই দিন ধরে আমার স্বামী ঘরে ফিরেনি। আমাদের লোকজনও ভয়ে থাকছে। এজেন্ট নিয়োগ দিতে সমস্যা হচ্ছে। কাজের লোক এলেও ছবি তুলে রাখে। ভিডিও করে রাখে। এভাবে তো সুষ্ঠু নির্বাচন হয় না। প্রতিনিয়ত আমাদের হুমকি ধমকি দেওয়া হচ্ছে। বাড়িতে পুলিশ এসে অযথা তল্লাশি করে হয়রানি করছে। বাড়ির সামনেও কিছু পুলিশ আসা যাওয়া করছে। তারা একজনকে জেতাবে এটি আগেই বললেই তো পারে। কেন আমাদের এত টাকা খরচ করাল? আমার ছোট ভাইকেও বুধবার থেকে পাচ্ছি না। এ বিষয়ে থানায় বা কোথাও লিখিত অভিযোগ করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদেরকে পালিয়ে থাকতে হচ্ছে। আমিও ভয়ের মধ্যে আছি। দ্রুত একটা কিছু করব।
আবু আসিফের আশুগঞ্জ বাজারের বাড়ির দারোয়ান মো. ইউসুফ বলেন, পরশু রাতে কয়েকজন এসে পুলিশ পরিচয় দিয়ে পুরো বাড়ি তল্লাশি করে। পরের দিন আবার আসে। বাসার সামনে সাদা পোশাকধারী লোকজন অবস্থান করছেন। কে এলো না এলো তার ছবি তুলছেন
আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ রহমান জানান, এ ধরণের আলোচনা বা রিউমার সব সময়ই থাকে। তার নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনো কোন লিখিত বা মৌখিক অভিযোগ দেয়া হয়নি। বাড়ির সামনে সাদা পোশাকধারীদের অবস্থানের বিষয়টিও তিনি জানেন না বলে উল্লেখ করেন। অন্য কোন সংস্থার লোকজন হতে পারে।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহগীর আলম জানান, জেলা রিটার্নিং কর্মকর্তা হিসেবে এ ধরণের কোন অভিযোগ আমাদের কাছে আসেনি।
এদিকে এখন পর্যন্ত নির্বাচনী মাঠে আছেন বিএনপি থেকে বহিষ্কৃত উকিল আবদুস সাত্তার ভূঁইয়া (কলার ছড়ি), আবু আসিফ আহমেদ (মোটর গাড়ি), জাপার কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আবদুল হামিদ ভাসানি (লাঙ্গল) ও জাকের পার্টির জহিরুল ইসলাম (গোলাপ ফুল)। অবশেষে তিনিও গত দুদিন ধরে নিখোঁজ থাকায় তার পক্ষেও কোন প্রচারণা নেই।
উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর বিএনপির চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভুইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। তিনি এখন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এই নির্বাচনে আওয়ামীলীগ অংশগ্রহণ না করলেও উকিল আব্দুস সাত্তার ভূইয়া সমর্থক গোষ্ঠির ব্যানারে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, এমপি, জেলা ও উপজেলার নেতারা প্রচারণা চালিয়ে যাচ্ছেন।