Home রাজনীতি ই‌সি গঠ‌নে রাষ্ট্রপ‌তির সংলাপ রাজ‌নৈ‌তিক তামাশা–ডাঃ ইরান

ই‌সি গঠ‌নে রাষ্ট্রপ‌তির সংলাপ রাজ‌নৈ‌তিক তামাশা–ডাঃ ইরান

76

ডেস্ক রিপোর্ট: নির্বাচন ক‌মিশন গঠন প্রক্রিয়া নি‌য়ে রাষ্ট্রপ‌তির সংলাপ অন্তসারশুন্য ও রাজ‌নৈ‌তিক তামাশা মন্তব্য ক‌রে বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম্যান ডাঃ মোস্তা‌ফিজুর রহমান ইরান ব‌লেছেন, দেশ আজ চরম ক্রা‌ন্তিকাল অ‌তিক্রম কর‌ছে। ‌সুষ্ঠু ও গ্রহন‌যোগ্য নির্বাচন অনুষ্ঠা‌নের ল‌ক্ষে নির্বাচনকালীন সরকার নি‌য়ে সংকট উত্তর‌নে জাতীয় সংলা‌পের প্রধান এ‌জেন্ডা হওয়া উ‌চিত ছিল। কিন্তু রাষ্ট্রপ‌তি প্রধানমন্ত্রীর পরামর্শ মোতা‌বেক সাজা‌নো ও পাতা‌নো সংলাপের আ‌য়োজন ক‌রে‌ছে, যা সফল হ‌বে না। জনগ‌নের ভোটা‌ধিকার প্রতিষ্ঠায় নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠ‌নে সকল রাজ‌নৈ‌তিকদল ও সুশীল সমাজ‌কে নি‌য়ে জাতীয় সংলাপ অনুষ্ঠান জরুরী।

তি‌নি ব‌লেন, ছাত্রলী‌গের সন্ত্রাস ও নৈরা‌জ্যের কার‌নে শিক্ষাঙ্গ‌নে শিক্ষার সুষ্ঠু প‌রি‌বেশ নেই। অ‌ধিকার প্রতিষ্ঠার আ‌ন্দোলন সংগ্রা‌মে ছাত্রসমাজ ৫২ ভাষা আেন্দালন, ৬৯ ছাত্র-গণঅভূখান, ৭১ মুক্তিযুদ্ধ ও ৯০ স্বৈরাচার আন্দোলেন ভু‌মিকা রাখ‌লেও গত ১৫ বছ‌রের গনতন্ত্র ও ভোটা‌ধিকার প্রতিষ্ঠায় কার্যকর আ‌ন্দোলন গ‌ড়ে তুল‌তে পা‌রে‌নি। তাই মু‌ক্তিযু‌দ্ধের আকাংখা বাস্তবায়‌নে গনতন্ত্রকামী সকল ছাত্রসংগঠন‌কে নি‌য়ে সর্বদলীয় ছাত্রঐক্য, যুবসংগঠ‌নের সমন্ব‌য়ে যুবঐক্য ও শ্রমিক সংগঠনগু‌লো স‌ম্মি‌লিত ভা‌বে ঐক্যবদ্ধ ভা‌বে কর্মসুচী গ্রহন ও বাস্তবায়ন কর‌তে পার‌লে ফ্যাসিবাদি আওয়ামী জা‌হি‌লিয়াত থে‌কে জনগন‌কে মুক্ত করা সম্ভব হ‌বে। তি‌নি ছাত্রসমা‌জের ন্যায্য দাবী দেশব্যাপী সকল প‌রিবহ‌নে ছাত্রদের হাফভাড়া কার্যকর ও সড়ক দুর্ঘটনা‌রো‌ধে কার্যকর পদ‌ক্ষেপ নেয়ার আহবান জানান।

তি‌নি আজ (শুক্রবার) দুপুরে ৮৫/১ নয়াপল্টন দলীয় কার্যাল‌য়ে দেশব্যাপী প‌রিবহ‌নে হাফভাড়া কার্যকরের দাবী‌তে বাংলা‌দেশ ছাত্র মিশন আ‌য়ো‌জিত মত‌বি‌নিময় সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে একথা ব‌লেন।

ছাত্রমিশন ‌কেন্দ্রীয় সভাপ‌তি সৈয়দ মোঃ মিলনের সভাপ‌তিত্বে সভায় বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন লেবার পা‌র্টির আর্ন্তজা‌তিক সম্পাদক খন্দকার মিরাজুল ইসলাম। বক্তব্য রা‌খেন ছাত্রমিশন সাধারন সম্পাদক মোঃ শ‌রিফুল ইসলাম, সহ সভাপ‌তি নাজমুল ইসলাম মামুন, অর্থসম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক হা‌ফিজুর রহমান রিফাত, পাঠাগার সম্পাদক মামুনুর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ।