Home শিক্ষা ও ক্যাম্পাস ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইবি হিউম্যান রিসোর্স ক্লাবের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

57

ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) হিউম্যান রিসোর্স ক্লাবের ৬ দিনব্যাপি ক্যারিয়ার বিষয়ক কর্মশালা ‘ক্যারিয়ার থেরাপি’ অনুষ্ঠিত হয়েছে।

গত ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হয়ে ২ অক্টোবর (রবিবার) পর্যন্ত মোট ছয় দিন ব্যাপী অনলাইন প্লাটফর্ম এ কর্মশালার আয়োজন করা হয়।

লিডারশীপ ডেভেলপমেন্ট, প্রফেশনাল সিভি রাইটিং, প্রেজেন্টেশন স্কিল, টিপস ফর ইন্টারভিউ, লিংকডইন এর প্রয়োজনীয়তা ও গুরুত্ব এবং ইফেক্টিভ কমিউনিকেশন এর উপর সেশন পরিচালনা করেন ফিউচার আইকনের প্রতিষ্ঠাতা এবং সিইও ইউসুফ ইফতি, দি বিজনেস স্ট্যান্ডার্ড এর ফর্মার লীড, কন্টেন্ট এন্ড প্রডাক্ট গ্রোথ রাফিদ ইলাহী চৌধুরী, ড্যান ফুড লিমিটেড এর এইচ.আর. লীড শিবলী এইচ. আহমেদ, ইউএনডিপি এর আইসিটি ইনোভেশন অফিসার খান ফারহানা এবং গ্রোথাহোলিকস এর কোচ এন্ড ট্রেইনার রুশদিনা খান। ৬ দিনব্যাপি এ ওয়ার্কশপ এর ক্লাব পার্টনার হিসেবে ছিলো ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মার্কেটিং ক্লাব, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, আর্মি আইবিএ ক্যারিয়ার ইনহ্যাচমেন্ট ক্লাব।

ওয়ার্কশপ এর মূল উদ্দেশ্য ছিল ছাত্র-ছাত্রীদের চাকুরির বাজারে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য একজন দক্ষ এবং পারদর্শী প্রতিযোগী হিসেবে নিজেকে গড়ে তুলতে প্রয়োজনীয় এবং প্রাথমিক পর্যায়ের সব দক্ষতা গুলোর সাথে পরিচয় করিয়ে দেওয়া। প্রায় ৪০০ শিক্ষার্থী এ কর্মশালায় বিনামূল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পান।

কর্মশালার বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় হিউম্যান রিসোর্স ক্লাব এর সভাপতি এম. এম. তাসিন মাহমুদ বলেন, “প্রাতিষ্ঠানিক শিক্ষা এবং দক্ষতার গণ্ডি পেরিয়ে প্রতিযোগিতামূলক চাকুরির বাজারের প্রয়োজনীয় সব ব্যবহারিক শিক্ষা এবং দক্ষতা অর্জনের লক্ষে আমাদের এই চেষ্টা। ওয়ার্কশপে অংশগ্রহণকারী সকলকে ক্লাব এর পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা। সবার সহযোগিতা এবং শুভকামনা নিয়ে সবাই একসাথে ক্লাবকে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই”।

উল্লেখ্য , পেশাদার সব দক্ষতা অর্জনের লক্ষ্যে ২০২২ সালের মার্চ মাস থেকে কাজ করে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় হিউম্যান রিসোর্স ক্লাব। একাডেমিক শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীদের কো-কারিকুলার বিষয়ে দক্ষ করে তোলাই এ সংগঠনের মূল লক্ষ্য।