Home শিক্ষা ও ক্যাম্পাস ইবির শেখ হাসিনা হলে নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

ইবির শেখ হাসিনা হলে নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

38

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা এবং ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) রাত ৯ টার দিকে হলটির টিভি রুমে এটি অনুষ্ঠিত হয়।

এসময় হলটির প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এসময় বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা এবং বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার বিতরণ করা হয়।

এসময়, প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আজকে যারা নবীন শিক্ষার্থী তাদের প্রতি আমাদের প্রত্যাশা থাকবে এখান থেকে বের হয়ে গিয়ে দেশকে এগিয়ে নেয়ার জন্য কাজ করবেন। আমরা আজকে যাদের বিদায় দিচ্ছি তাদের প্রত্যেককে কারিগর হিসেবে পাঠাচ্ছি। এই বিশ্ববিদ্যালয় আপনাদের ৫ বছর ধরে দিয়েছে, আমাদের প্রত্যাশা যে আপ্নারা ভবিষ্যতে এই জাতিকে দিবেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে দিবেন এবং দেশের বিভিন্ন ভালো কাজে আপনারা অবদান রাখবেন। যেখানেই যাবেন সেখানে আপনারা এই ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে নিজেদের মনুষ্যত্বকে জাগিয়ে দিয়ে এক সুন্দর ভবিষ্যত বাংলাদেশ গড়ার কারিগর হবেন।

আলোচনা পর্ব শেষে হলটির শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।