Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে যশোর জেলা ছাত্রকল্যাণের পুনর্মিলনী

ইবিতে যশোর জেলা ছাত্রকল্যাণের পুনর্মিলনী

27

নূর ই আলম, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যশোর জেলা ছাত্রকল্যাণ সমিতির চড়ুইভাতি ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নং কক্ষে আয়োজন সম্পন্ন হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিমুল হোসেন ও ইংরেজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুমতাহিনা রিনি।

এসময় সংগঠনের সভাপতি মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাদ্দাম হোসেন হল প্রভোস্ট ও গণিত বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক শাহাবুব আলম। এসময় সংগঠনের সাধারণ সম্পাদক মৃদুল হাসান রাব্বী সহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, ‘ক্যারিয়ারে ভালো করতে হলে পড়াশোনার পাশাপাশি কো-কারিকুলাম এক্টিভিটিসে যুক্ত থাকতে হবে। কারণ আধুনিক এই যুগে নিজেকে টিকিয়ে রাখতে, ভালো অবস্থানে নিয়ে যেতে হলে এটা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। এসময় তিনি শিক্ষার্থীদের যেকোনো ধরনের সমস্যা সমাধানে এগিয়ে আসার আশ্বাস দেন।’

সংগঠনির সভাপতি মুজাহিদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে এমন একটি জায়গা যেখানে ভালো-মন্দ সব ধরনের শিক্ষার্থী রয়েছে। কিছু শিক্ষার্থী ভালো পড়াশোনা করে, কিছু শিক্ষার্থী বিভিন্ন সামাজিক সংগঠন এর সাথে কাজ করে আর কিছু শিক্ষার্থী রাজনীতিতে সময় দেয়, আবার অনেকে সাংবাদিক সংগঠন সহ বিভিন্ন ক্রিয়েটিভ সংগঠনে যুক্ত থেকে নিজেদের দক্ষতা বৃদ্ধি করে। তারমধ্যে তোমরা এমন শিক্ষার্থী বা সিনিয়র ভাইদের সাথে থাকবা যাদের থেকে জ্ঞানর্জন সম্ভব।

এছাড়াও তিনি বলেন, জেলা কল্যাণের প্রাক্তন সদস্য যারা বিভিন্ন ভালো ভালো অবস্থানে কর্মরত আছেন, তাদের সাথে ভালো যোগাযোগ রাখবে যার মাধ্যমে তোমার নিজের অবস্থান তৈরীতে সহায়তা পাও।