Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে ককটেল সদৃশ বস্তু উদ্ধার ; ক্যাম্পাসজুড়ে আতঙ্ক

ইবিতে ককটেল সদৃশ বস্তু উদ্ধার ; ক্যাম্পাসজুড়ে আতঙ্ক

34

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন জায়গা থেকে ককটেল সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। এতে ক্যাম্পাসে একপ্রকার আতঙ্ক বিরার করছে। বৃহস্পতিবার রাত পৌনে দুইটা ও শুক্রবার (১২ জানুয়ারি) সকাল ৭ টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন যায়গায় অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার রাত থেকে এ পর্যন্ত ক্যাম্পাসে ছয়টি ককটেল পাওয়া গেছে। এর মধ্যে রাতে লালনের পকেট গেটে দুইটি এবং সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে একটি, জিয়া হলের সামনে একটি এবং ব্যবসায় অনুষদ ভবনের পাশে দুইটি ককটেল সদৃশ পাওয়া গেছে। ইতোমধ্যে সবগুলোই নিষ্ক্রিয় করা হয়েছে।।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, গভীর রাতে গোয়েন্দা বাহিনীর মাধ্যমে তথ্যটি জানতে পারি। এখন পর্যন্ত ছয়টি ককটেল উদ্ধার করা হয়েছে। ইবি থানা পুলিশের সহায়তায় সবগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। ক্যাম্পাস খোলার পরেই এমন ঘটনা আতঙ্কজনক। তবে আমি মনে করি এটা কোনো রাজনৈতিক ইস্যু না। কে বা করা জড়িত সনাক্ত করা যায়নি। গোয়েন্দা সংস্থা কাজ করতেছে।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান বলেন, ইবি প্রশাসনের সাথে মিটিং শেষ হয়েছে। দিকনির্দেশনা অনুযায়ী তল্লাশি করা হবে। যেহেতু দৃশ্যমান স্থানে এসব বস্তু পাওয়া গেছে এবং একটাও বিস্ফোরণ ঘটেনি, সুতরাং সন্দেহজনকও বটে। তাই আগে পরে ক্যাম্পাসে কোনো ঘটনা আছে কিনা খুঁটিয়ে দেখা হচ্ছে।