Home সারাদেশ ইউজিসির সাথে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদান চুক্তি

ইউজিসির সাথে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদান চুক্তি

145

মো.পাভেল ইসলাম মিমুল রাজশাহী: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সাথে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।

গতকাল শনিবার (২৪ জুন) সকাল ১০টায় রাজধানীর রিজেন্সি হোটেলে এন্ড রিসোর্ট এ চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি।

ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড.কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউজিসির সদস্য প্রফেসর ড. মো.সাজ্জাদ হোসেন,প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর,প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ,প্রফেসর ড. আবু তাহের।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এ.জেড.এম মোস্তাক হোসেন এর উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। ইউজিসির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কমিশনের সচিব ড.ফেরদৌস জামান এবং রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে ২০২৩-২০২৪ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদান চুক্তিতে স্বাক্ষর করেন রেজিস্ট্রার অধ্যাপক ডা.মোহা: আনোয়ারুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন এপিএ ফোকাল পয়েন্ট রামেবির সেকশন অফিসার মো: শাহারিয়ার ইসলামসহ অনুষ্ঠানে কমিশনের বিভিন্ন বিভাগের পরিচালকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা। কমিশনের সচিব ও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় গুলোর রেজিস্ট্রারবৃন্দ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য,সরকারি কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার ও সুশাসন নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে এপিএ প্রবর্তন করা হয়। ২০১৬-২০১৭ অর্থবছর থেকে ইউজিসি প্রতিবছর পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এ চুক্তিটি স্বাক্ষর করে আসছে।