Home সারাদেশ আরএমপির রাজপাড়া থানার ওসির প্রত্যাহার দাবিতে থানা ঘেরাও

আরএমপির রাজপাড়া থানার ওসির প্রত্যাহার দাবিতে থানা ঘেরাও

44

মো.পাভেল ইসলাম রাজশাহী: রাজশাহীতে পুলিশের সামনে সাংবাদিকদের মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে নগরীর রাজপাড়া থানা ঘেরাও করেছে গণমাধ্যমকর্মীরা। শুক্রবার (১৮ নভেম্বর) বিকেল ৪টা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানার সামনে তারা অবস্থান করেন তারা।

এসময় বিক্ষুব্ধরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমানকে প্রত্যাহারের দাবি জানান।

বিক্ষোভকারীরা জানান,পুলিশের সামনে সাংবাদিকদের হত্যার হুমকি দেওয়া হয়েছে।এছাড়া রাজশাহীর একজন প্রবীণ সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা না নেওয়ায় আমরা থানা ঘেরাও করেছি। আমাদের দাবি পূরণ না হলে এখান থেকে যাবো না।

এর আগে সকালে ‘হোটেল এক্স’ নামের একটি আবাসিক হোটেলে সংবাদ সংগ্রহে গিয়ে হেনস্থার শিকার হন দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার মো. আনিসুজ্জামান। বিতর্কিত এ হোটেলে দুটি কোচিং সেন্টার রাজশাহীর সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে একটি অনুষ্ঠান করছিল। সম্প্রতি এ হোটেলে ডিজে পার্টির অশ্লীল নৃত্যের দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। এনিয়ে ব্যাপক সমালোচনা হয়। বিতর্কিত এ আবাসিক হোটেলে স্কুলের শিক্ষার্থীদের কেন নেওয়া হয়েছে সে ব্যাপারে একজন অভিভাবক সাংবাদিক আনিসুজ্জামানকে ফোন করে জানালে তিনি দেখতে যান।

সাংবাদিকরা অভিযোগ তোলেন, ওসি এএসএম সিদ্দিকুর রহমান ওই হোটেল থেকে অবৈধ সুবিধা নেন বলে সেখানে অসামাজিক কার্যকলাপ চলে। তাই তিনি শুক্রবারের ঘটনায় পরিস্থিতি ঘোলাটে করেছেন। তিনি যোগ দেওয়ার কয়েকদিনের মধ্যেই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে। সেদিনই এ ওসিকে প্রত্যাহার করা উচিত ছিল। তিনি যে কোনো পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র রফিকুল আলম জানান, সাংবাদিকদের থানা ঘেরাও করে অবস্থান কর্মসূচির কথা শুনেছি। পরিস্থিতি দেখতে তিনি রাজপাড়া থানার সামনে অবস্থান করছেন। তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।