Home জাতীয় আমার বিচার করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা–বরিশাল মেয়র

আমার বিচার করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা–বরিশাল মেয়র

42

বরিশাল অফিস: বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আজ এক সংবাদ সম্মেলনে নিজেকে নিদোর্ষ দাবি করে বলেছেন, অন্যায়কে দাবিয়ে রাখতে পারবে না। সত্য উদঘাটন হবেই। আমি যদি অপরাধী হয়ে থাকি তাহলে আমার বিচার করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাতে নগরবাসীর স্বার্থে নগর পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়ে নিতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আয়োজিত জরুরী সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন তিনি।

এসময় আইন-শৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে মেয়র বলেন, আমি পরিচিত মানুষ। আমার চেহারা সারা বাংলাদেশের মানুষ চেনেন। আমি তো আর পালিয়ে যাবো না। আমাকে বললে আমি নিজেই থানায় হাজির হয়ে যাব।

১৮ই আগস্ট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাংলোর সামনের ঘটনার সুষ্ঠু বিচারের পাশাপাশি বিচার বিভাগীয় তদন্তের জোড় দাবি জানিয়ে সিটি মেয়র বলেন, সেদিন করলে অনেক কিছুই হতো। কিন্তু কার বিরুদ্ধে করবো? এমন প্রশ্ন তুলে মেয়র বলেন, আওয়ামী লীগ আছে, আমি সাদিক আবদুল্লাহ আছি। আওয়ামী লীগ না থাকলে আমি সাদিক আবদুল্লাহ’র কোন মূল্য নেই। আমার কারণে আওয়ামী লীগের ক্ষতি হবে, সেটা কখনোই চাইবো না। যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো যদি আমার কারণে হয়ে থাকে তাহলে পদ-পদবি ছেড়ে চলে যাবো।

আমি ষড়যন্ত্রের শিকার হচ্ছি। যা আগে থেকেই আমি বুঝতে পেরেছিলাম। তাই আংশিক নয়, সেদিন রাতের পুরো ভিডিও প্রকাশ করুন। বিচার বিভাগীয় তদন্ত হলে ষড়যন্ত্রের জাল ভেদ করে প্রকৃত সত্য বেরিয়ে আসবে। আমি এবং আমার নেতাকর্মীরা অপরাধ না করেও আজ অপরাধি। আমরা গুলি খেয়েছি। অথচ আমরাই আবার আসামি হয়েছি। আমাদের গুলিবিদ্ধ নেতাকর্মীদের ঠিকভাবে চিকিৎসাও করতে দেয়া হচ্ছে না।

তিনি অভিযোগ করেন, আমার বিরুদ্ধে এই ষড়যন্ত্র গত তিন বছরে ধরে চলে আসছে। এই তিন বছরে আমি মন্ত্রণালয় থেকে কোন প্রজেক্টের বরাদ্দ পাইনি। তার পরেও নগর ভবনের নিজস্ব ফান্ডে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছি। যা অনেকের গত্রদহন শুরু করে দিয়েছে।

সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের কাজে ফিরে যাওয়ার নির্দেশ দিয়ে সিটি মেয়র বলেন, কোন কারণে যাতে সাধারণ নগরবাসীকে ভোগান্তিতে পড়তে না হয় সে দিকটাতে আপনাদের দৃষ্টি রাখতে হবে। আমি চাই না যে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে সে জন্য জনগণকে ভোগান্তি পোহাতে হয়।

আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ‘সিটি কর্পোরেশনের কর্মীরা নগর পরিচ্ছন্নতার কাজ করবেন। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই পরিচ্ছন্নতা কর্মীদের কোন ধরনের হয়রানি না করার অনুরোধ জানান মেয়র।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা মনিরুন নাহার মেরী ও বিভিন্ন পৌরসভার মেয়রগণ উপস্থিত ছিলেন।