Home সাহিত্য ও বিনোদন আমরা ন্যায়বিচার পাব, বললেন চিত্রনায়িকা নিপুণ

আমরা ন্যায়বিচার পাব, বললেন চিত্রনায়িকা নিপুণ

47

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ মর্মে জারি করা রুলের শুনানি মঙ্গলবার (১ মার্চ) শেষ হয়েছে।

এ রুলের বিষয়ে আদেশের জন্য আগামীকাল বুধবার (২ মার্চ) দিন ধার্য করেছেন আদালত। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চে ভার্চ্যুয়ালি এ শুনানি হয় বলে তথ্য নিশ্চিত করেছেন চিত্রনায়িকা নিপুণের আইনজীবী ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান।

এদিকে আদালত শেষ হওয়ার পরপরই গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন চিত্রনায়িকা নিপুণ। তিনি বলেন, আমি বরাবরই আশাবাদী হাইকোর্টের রায় নিয়ে। আগেও বলে এসেছি আমরা ন্যায়বিচার পাব। এখনও বলছি মহামান্য আদালতের ওপর আমাদের পূর্ণ আস্থা আছে। এখন বাকিটা বুধবার আপনারা সবাই জানতে পারবেন। আমি আশাবাদী।

রুল শুনানিতে নিপুণের আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ আদালতে বলেছেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ খান যে রিট করেছেন তা মেইনটেইনেবল নয়। প্রাইভেট বডির বিরুদ্ধে রিট চলতে পারে না।

গত ১৪ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থাও বহাল রাখা হয়। পাশাপাশি এ বিষয়ে জারি করা রুল হাইকোর্টকে নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ছয় বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ মর্মে জারি করা রুলের শুনানির জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

ওই দিন আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। আর চিত্রনায়িকা নিপুণ আক্তারের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন প্রাথমিক ফলে জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করা হয়। পরে নির্বাচনি আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন নিপুণ।-আমাদের সময়.কম