Home সারাদেশ আদিবাসী ছাত্র পরিষদ খুলনা জেলা কমিটির সভা অনুষ্ঠিত।

আদিবাসী ছাত্র পরিষদ খুলনা জেলা কমিটির সভা অনুষ্ঠিত।

34

নিরাপদ মুন্ডা, কয়রা(খুলনা) প্রতিনিধি: আদিবাসী ছাত্র পরিষদ খুলনা জেলা কমিটির আলোচনা সভা শুক্রবার (১০ মার্চ) বিকাল ৪টায় উত্তর বেদকাশী বড়বাড়ী এসডিএফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

আদিবাসী ছাত্র পরিষদের খুলনা জেলা কমিটির সভাপতি সুব্রত মুন্ডার সভাপতিত্বে, দপ্তর সম্পাদক রমেন মুন্ডার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের খুলনা জেলা কমিটির সভাপতি তপন কুমার সরদার, সাধারন সম্পাদক নিরাপদ মুন্ডার, সভায় উপস্থিতি ছিলেন সদস্য দয়াল মুন্ডা,নিতাই মুন্ডা, শংকর মুন্ডা, আদিবাসী ছাত্র পরিষদ খুলনা জেলার সহ-সভাপতি সাধনা মুন্ডা, কার্যকরী সদস্য – ভবোতোষ মুন্ডা, সমির মুন্ডা, দ্বীপজয় মুন্ডা, তন্ময় মুন্ডা প্রমূখ।

জাতীয় আদিবাসী পরিষদ খুলনা জেলা কমিটির সাধারন সম্পাদক নিরাপদ মুন্ডা বক্তবে বলেন, আদিবাসী ছাত্র পরিষদ খুলনা জেলা নব গঠিত কমিটি খুলনায় একটি শক্তিশালী আদিবাসী ছাত্র নেতৃত্ব গড়ে তুলবে। আদিবাসী শিক্ষার্থীদের দাবি আদায়ের আন্দোলনকে জোরদার এবং আদিবাসী শিক্ষার্থীদেরকে আদিবাসী ছাত্র পরিষদের পতাকাতলে ঐক্যবদ্ধ করতে এই নেতৃত্ব সাহসী ভূমিকা রাখবে। একই সাথে খুলনা জেলার আদিবাসী শিক্ষার্থীদের সংগঠিত করতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বক্তরা বলেন আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতল আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন সহ ৯ দফার আন্দোলন জোরদার করতে এবং জেলার সকল আদিবাসী ছাত্র ছাত্রীদের একত্রিত করতে সকলকে আহ্বান জানানো হয়। সভায় আদিবাসী ছাত্র পরিষদের খুলনা জেলার উপজেলা গুলোর সম্মেলনের বিষয়ে আলোচনা করা হয়।