Home রাজনীতি আঘাত আসলে অস্তিত্ব বিলীন করে দিব: বিএনপিকে আবদুস সবুর

আঘাত আসলে অস্তিত্ব বিলীন করে দিব: বিএনপিকে আবদুস সবুর

25

স্টাফ রিপোর্টার: বিএনপি আবার সন্ত্রাসের পথে হাঁটলে ও মানুষের উপর আঘাত আসলে অস্তিত্ব বিলীন করে দেয়ার হুমকি দিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। তিনি বলেন, রাজপথে কিংবা দেশের কোথায়ও আন্দোলনের নামে জনগণের জানমালের ক্ষয়-ক্ষতি করলে বিএনপিকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। রোববার দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি। দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র শুরু করেছে তারা। বিএনপি আবারও সন্ত্রাসের পথে হাঁটলে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, কুমিল্লায় এসে দেখে যান সম্মেলন কাকে বলে, আওয়ামী লীগের নেতা-কর্মীরা কতটা ঐক্যবদ্ধ। তিনি বলেন, সম্মেলন মানে সংগঠনকে ঐক্যবদ্ধ করা, গতিশীল করা। শুধু কুমিল্লা নয়, সারা দেশেই আওয়ামী লীগ নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। আওয়ামী লীগের ইতিহাস আন্দোলন-সংগ্রাম, স্বাধীনতার ইতিহাস। উন্নয়নের ইতিহাস। আর শেখ হাসিনা হলেন উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা আমাদের সক্ষমতার পরিচয়। তার নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষ শান্তিতে থাকে।
বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আন্দোলন করেন সমস্যা নাই, কিন্তু গণতান্ত্রিকভাবে করেন। রাতের অন্ধকারে আমাদের মুনাফিকদেরও নিয়ে যান কোনো সমস্যা নাই। কিন্তু কুমিল্লার একটা মানুষের উপর যদি আঘাত আনেন অস্তিত্ব বিলীন করে দিব। শান্তির কুমিল্লায় কাউকে মাস্তানি করতে দেওয়া হবে না, অশান্তি করতে দেওয়া হবে না।
সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, জেলা পরিষদের চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মফিজুর রহমান বাবলু, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার, সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল। সম্মেলনে অধ্যাপক কাজী আবুল বাশারকে সভাপতি এবং তারিকুর রহমান জুয়েলকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।