Home জাতীয় আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মামুন

আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মামুন

45

ডেস্ক রিপোর্ট: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। আজ শুক্রবার বিকেলে এই দায়িত্বভার গ্রহণ করেন তিনি।
আইজিপি হিসেবে যোগদানের আগে তিনি র‌্যাব মহাপরিচালক ছিলেন। তিনি বিদায়ী আইজিপি ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
চৌধুরী আবদুল্লাহ আল মামুন শুক্রবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে এসে পৌঁছালে একটি সুসজ্জিত পুলিশ দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় নতুন আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
চৌধুরী মামুন সর্বশেষ র‌্যাবের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। তিনি আইজিপি’র দায়িত্ব গ্রহণের পর এম খুরশীদ হোসেন র‌্যাবের মহাপরিচালক হিসেবে নতুন দায়িত্ব গ্রহণ করেছেন।
নবনিযুক্ত আইজিপি দায়িত্ব গ্রহণের পরই ধানমন্ডি ৩২ নম্বরে যান। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।
এরপর তিনি রাজারবাগে পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
গত ২২ সেপ্টেম্বর তার নিয়োগের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতক(সম্মান)সহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন