Home রাজনীতি অসাম্প্রদায়িক চেতনা ধরে রাখতে হবে: খাদ্যমন্ত্রী

অসাম্প্রদায়িক চেতনা ধরে রাখতে হবে: খাদ্যমন্ত্রী

34

রাজশাহী অফিস : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশের সংবিধানে স্পষ্টভাবে লেখা আছে এই দেশ অসাম্প্রদায়িক দেশ। সব ধর্মের মানুষের সমান অধিকার ও মর্যাদা আছে। এ অসাম্প্রদায়িক চেতনা ধরে রাখতে হবে।
মন্ত্রী শুক্রবার নওগাঁর আত্রাই উপজেলায় আত্রাই সর্বজনীন রাঁধা গোবিন্দ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, সব ধর্মের মূল বাণী মানুষের কল্যাণ। আদিকাল থেকেই এ দেশে প্রতিটি ধর্মীয় উৎসব সাধারণ মানুষের অংশগ্রহণে উদ্যাপিত হয়ে আসছে।সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেদের সংখ্যালঘু না ভেবে বাংলাদেশি ভাবতে হবে। দেশের জন্য আমরা যুদ্ধ করেছি, ভয় পেলে চলবেনা।অন্যায়ের প্রতিবাদ করতে হবে। দুষ্টের দমন ও শিষ্টের লালন করে সমাজে সত্য প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে।
মন্ত্রী আরো বলেন,স্বাধীনতা যুদ্ধের সময় পাকবাহিনী ও তাদের দোসরদের অত্যাচারে সনাতন ধর্মের মানুষ অনেকেইজীবন বাঁচাতে ভারতে আশ্রয় নিয়েছিলেন এবং দেশ স্বাধীন করতে যুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেছিলেন।স্বাধীনতা লাভের পরে আওয়ামী লীগ সরকারই আবার ভারতে আশ্রয়কারীদের দেশে ফিরিয়ে এনেছিল।
অনুষ্ঠানে সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।