Home শিক্ষা ও ক্যাম্পাস অনার্স শিক্ষার্থীদের জন্য ঢাবি হল খুলে দেয়া হয়েছে

অনার্স শিক্ষার্থীদের জন্য ঢাবি হল খুলে দেয়া হয়েছে

62

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ এবং ৩য় বর্ষের আবাসিক শিক্ষার্থীদের জন্য আজ রবিবার থেকে আবাসিক হলসমূহ খুলে দেয়া হয়েছে। পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী যে সকল আবাসিক শিক্ষার্থী অন্ততঃ করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি ও SOP (Standard Operating Procedure) অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র দেখিয়ে সকাল ৮টা থেকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নিজ নিজ হলে উঠছে। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে ড. মুহম্মদ শহীদুল্লাহ হল এবং রোকেয়া হল পরিদর্শন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষ র্থীদের সুশৃঙ্খলভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে নিজ নিজ আবাসিক হলে উঠায় সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি ও নীতিমালা মানার ব্যাপারে শিক্ষার্থীরা সবসময় সচেতন। দায়িত্বশীল আচরণের মাধ্যমে স্বাস্থ্যবিধি ও হল কর্তৃপক্ষের প্রণীত নীতিমালা যথাযথভাবে অনুসরণ করার জন্য উপাচার্য শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, অধিকাংশ শিক্ষার্থীই করোনা টিকার আওতায় এসেছে। শতভাগ শিক্ষার্থী আগামী ১৬ অক্টোবরের মধ্যে টিকার আওতায় আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

হল পরিদর্শনকালে শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সংশ্লিষ্ট হলের আবাসিক শিক্ষকবৃন্দ ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।