Home জাতীয় অধীন সংস্থার সঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি...

অধীন সংস্থার সঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

30

ডেস্ক রিপোর্ট: সরকারের কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে অধীনস্থ দপ্তর/সংস্থার ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ রাজধানীর বাংলাদেশ সচিবালয়স্থ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষর হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে গুরুত্বারোপ করে প্রতিমন্ত্রী বলেন, জবাবদিহিতা ও কর্ম দক্ষতা বাড়াতে এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই চুক্তির ফলে বার্ষিক মূল্যায়নের মাধ্যমে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন প্রতিষ্ঠানসমূহ ও এতে কর্মরত সকলের সক্ষমতা একটি প্রাতিষ্ঠানিক কাঠামোর আওতায় পরিমাপ হবে যা ভবিষ্যত কর্মপরিকল্পনায় সিদ্ধান্ত গ্রহণে সহায়ক হবে।

তিনি বলেন, চুক্তি স্বাক্ষরের পাশাপাশি চুক্তি বাস্তবায়ন করতে সবার আন্তরিক হতে হবে। ন্যায়-নীতি ও আইন মেনে আমাদের সবার উপর অর্পিত দায়িত্ব পালনে অঙ্গীকারবদ্ধ থাকতে হবে। কর্তব্যের প্রতি নিষ্ঠাবান থাকলে, দায়িত্ব যথাযথ ভাবে পালন করলে দেশ অবশ্যই সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কর্তব্যনিষ্ঠা আমাদের সকলের জন্য অনুকরণীয়। তাঁর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। আগামী দিনেও মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়তে আমরা সবাই নিজ নিজ ক্ষেত্রে দায়িত্বশীল ও কর্তব্যনিষ্ঠ হবো।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া,বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ আবু সালেহ মোস্তফা কামাল, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল কাইয়ুম এবং হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের কোম্পানি সচিব মোঃ আলতাফ হোসেন নিজ নিজ দপ্তর/সংস্থার পক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের সঙ্গে ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।