৯ ট্রলার মালিককে অর্থদন্ড

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকারের দায়ে ৯ টি ট্রলার মালিকে অর্থদন্ড দেয়া হয়েছে। প্রত্যেক ট্রলার মালিককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে কুয়াকাটা সী-বিচের কম্পিউটার সেন্টার পয়েন্ট থেকে জেলেসহ ৯টি ট্রলারসহ জেলেদের আটক করে নৌ-পুলিশ। পরে উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা আটককৃত ট্রলার মালিকদের ৯০ হাজার টাকা জরিমানা করেন।
কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির এ এস আই মো.কামরুজ্জামান জানান, এসব ট্রলার নিষেধাজ্ঞা উপেক্ষা করে সাগরে মাছ শিকারে যাচ্ছিল। গোপন সংবাদের ভিক্ততে এ ৯টি ট্রলারসহ জেলে মো.ইউসুফ হাওলাদার, মো. এলমে খা, মো.বেল্লাল মুন্সি, মো আব্দুল রাজ্জাক, মো. শহআলম হাওলাদার, মো. হাবিব হাওলাদার, মো. বাহাউদ্দিন মাঝি, মো.রিয়াজ হাং, মো. হারুন হাং আটক করে করা হয়। আটককৃত জেলেদের বাড়ি কুয়াকাটার বিভিন্ন গ্রামে। তবে নৌ-পুলিশের এ অভিযান অব্যাহত রয়েছে বলে এই নৌ-পুলিশ কর্মকর্তা জানান।
এদিকে মঙ্গলবার কোস্ট গার্ড সদস্যরা অভিযান চালিয়ে দু’টি মাছধরা ট্রলারসহ ১২ লাখ মিটার জাল ও ৩’শ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত আটককৃত ৩০ জেলেকে ৮৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।