Home জাতীয় ৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে রাসিক ; বাদ পড়বেনা পথশিশুরাও

৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে রাসিক ; বাদ পড়বেনা পথশিশুরাও

61

রাজশাহী থেকে রাকিন আবসার অর্নব: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর ২য় পর্ব আগামী ৫ জুন থেকে ১৯ জুন ২০২১ পক্ষকালব্যাপী রাজশাহীতে পালন করা হবে। এ উপলক্ষে বৃহস্পতিবার(৩ জুন) সকাল ১১ টায় রাজশাহী সিটি কর্পোরেশেনের আয়োজনে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মহানগরীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে ৬৪ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। রাসিকের এবারের মূল পরিকল্পনা অনুযায়ী একটি শিশুও যেন ভিটামিন ‘এ’ গ্রহন থেকে বাদ না পরে সেই দিকে বিশেষ ভাবে নজর রাখা হবে। সেই লক্ষে কেন্দ্রে ক্যাম্পেইনের শেষে বাড়িতে বাড়িতে গিয়েও টিকা প্রদান করবে রাসিকের স্বেচ্ছাসেবকগণ। পথ শিশুদের জন্যেও রয়েছে বিশেষ পরিকল্পনা।
ক্যাম্পোইনে ৬-১১ মাস বয়সী ৮ হাজার ১২০ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৯৫৬ শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। নগরীর ৩৮৪ টি কেন্দ্রে ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা জানিয়েছে রাসিক। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা হতে ৪টা পর্যন্ত খোলা থাকবে।
সংবাদ সম্মেলনে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পরিকল্পনা উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ কর্মকর্তা ড. আনজুমান আরা বেগম। এছাড়াও উপস্থিত ছিলেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ভেটেরিনারি সার্জন ড. ফরাদ হোসেন, মেডিকেল অফিসার উম্মুল খায়ের ফাতিমা, মেডিকেল অফিসার তারিকুল ইসলাম, ফুড এন্ড স্যানিটেশন অফিসার শেখ আরিফুল হক প্রমুখ।