৪ জুন ষষ্ঠ ধাপে সাত শতাধিক ইউপিতে নির্বাচন

42

যুগবার্তা ডেস্ক।। চলমান ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের ষষ্ঠ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার ঘোষিত তফসিল অনুযায়ী ৭২৪টি ইউপিতে আগামী ৪ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ৯ মে।
রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র বাছাই করবেন ১১-১২ মে। আপিল দাখিল ১৩-১৫ মে এবং আপিল নিষ্পত্তি ১৬-১৮ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ মে। আগামী ২০ মে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এ ধাপের মধ্যদিয়েই তৃণমূলের এ নির্বাচনের সমাপ্তি ঘটবে বলে জানিয়েছে ইসি।
ষষ্ঠ ধাপে কক্সবাজারের রামু, উখিয়া ও সদর উপজেলা, কিশোরগঞ্জের ইটনা, করিমগঞ্জ, তাড়াইল, হোসেনপুর ও পাকুন্দিয়া, কুমিল্লার নাঙ্গলকোট, দাউদকান্দি, মুরাদনগর, দেবিদ্বার ও সদর দক্ষিণ, কুড়িগ্রামের রৌমারী, খুলনার রূপসা, গাইবান্ধার গোবিন্ধগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা, গাজীপুরের কালিয়াকৈর, চট্টগ্রামের পটিয়া, সাতকানিয়া, লোহাগড়া, আনোয়ারা, বাঁশখালী ও মিরেরসরাই, চাঁদপুরের মতলব উত্তর, মতলব দক্ষিণ ও শাহরাস্তি, চাঁপাইনবাবগঞ্জ সদর, ঝিনাইদহের শৈলকুপা, যশোরের চৌগাছা, যশোরের শার্শা, টাঙ্গাইলের ঘাটাইল, কালিহাতী ও টাঙ্গাইল সদর, ঢাকার সাভার, কেরানীগঞ্জ, দিনাজপুরের বিরল, নওগাঁর মহাদেবপুর, বাদলগাছী, নওগাঁ সদর, নাটোরের গুরুদাসপুর ও বাগাতিপাড়া, নারায়ণগঞ্জ বন্দর, নীলফামারীর সৈয়দপুর ও সদর উপজেলা, নেত্রকোনা সদর, নোয়াখালী সদর, নরসিংদীর মনোহরদী ও পলাশ, নড়াইলের লোহাগড়া, পাবনার সদর ও চাঁটমোহর, পিরোজপুর সদর, নাজিরপুর ও জিয়ানগর, পঞ্চগড়ের দেবীগঞ্জ, ফেনীর সোনাগাজী ও ফেনী সদর, ফরিদপুরের নগরকান্দা, বগুড়া সদর, শাজাহানপুর, সোনাতলা, বাগেরহাটের মোল্লাহাট, বান্দরবানের আলীকদম ও সদর উপজেলা, বি-বাড়িয়ার আশুগঞ্জ, ভোলার চরফ্যাশন ও দৌলতপুর, মাগুরা সদর, মাদারীপুরের শিবচর, মৌলভীবাজারের সদর উপজেলা, ময়মনসিংহের ধোবাউড়া, হালুয়াঘাট, ভালুকা, গফরগাঁও ও ত্রিশাল, রাজশাহীর পবা, মোহনপুর, রংপুরের সদর ও গংগাচড়া, রাঙ্গামাটির কাউখালী, জুরাছড়ি, লংগদু, রাজস্থলী, বরকল, নানিয়ারচর, বাঘাইছড়ি, কাপ্তাই ও সদর উপজেলা, লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ ও কমলনগর, শেরপুরের শ্রীবরদী, শরীয়তপুরের ডামুড্যা ও ভেদরগঞ্জ, সিরাজগঞ্জের চৌহালী, সাহজাদপুর ও উল্লাপাড়া, সিলেটের বিয়ানীবাজার, জকিগঞ্জ ও গোয়াইনঘাট, সুনামগঞ্জের বিশ্বম্বপুর, জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মশালা, হবিগঞ্জ সদর, বাহুবল, চুনারুঘাট ও বানিয়াচং উপজেলার নির্দিষ্ট ইউপিতে ভোট হবে।