৩১ মার্চ – ২ এপ্রিল “১১তম ঢাকা মোটর শো

104

যুগবার্তা ডেস্কঃ আগামী ৩১ মার্চ থেকে তিন দিনব্যপী বাংলাদেশে অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের সর্ববৃহৎ ও একমাত্র আর্ন্তজাতকি প্রদর্শনী “১১তম ঢাকা মোটর শো ২০১৬”, “ঢাকা বাইক শো ২০১৬” এবং “ঢাকা অটো পার্টস শো ২০১৬” শুরু হচ্ছে । ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত এই এক্সিবেশনের আয়োজক সংস্থা কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিঃ- সেমস্ গ্লোবাল এবং ‘সেমস্ বাংলাদেশ’।
উক্ত আয়োজনে বিশ্বের প্রায় ১৪টি দেশ থেকে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের উৎপাদক ও বিপণনকারী খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। প্রদর্শনীতে প্রায় ২০০ টিরও বেশি স্টল থাকছে যেখানে দেশী ও বিদেশী নির্মাতা, প্রস্তুতকারক ও সরবরাহকারীরা অত্যাধুনিক গাড়ী, মোটর সাইকেল, লুব্রিকেন্ট, সিএনজি রুপান্তর’সহ বিভিন্ন প্রযুক্তি ও আটো যন্ত্রাংশ প্রদর্শন করবে।
বাংলাদেশে দ্রুত প্রসারমান অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তাগণ ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার সুযোগ পাওয়া যাবে।
এছাড়াও ৩১ মার্চ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে অটো মোবাইল ইঞ্জিনিয়ারিং এবং রোড শো বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠান। যেখানে বক্তারা চেসিস, অটো গিয়ার, মেন্যুয়াল গিয়ার, ড্রাইভ লাইন, ব্রেক, স্টিয়ারিং হুইল, ইঞ্জিন, রোড সেফটি এবং ট্রাফিক রুলস্ নিয়ে আলোচনা করবেন।
উল্লেখ্য যে, ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর হতে সেমস্ গ্লোবাল আজ র্পযন্ত ২৪ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনী আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সংস্থাটি ৮টি দেশে নিজস্ব অফিস পরিচালনার পাশাপাশি ৬টি দেশে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক মানের প্রদর্শনীর আয়োজন করছে। “১১তম ঢাকা মোটর শো ২০১৬”, “ঢাকা বাইক শো ২০১৬” এবং “ঢাকা অটো পার্টস শো ২০১৬”- এর এই আয়োজন বাংলাদেশে অটোমোটিভ, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের বাজার সম্প্রসারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।
“ঢাকা বাইক শো ২০১৬” এর গোল্ড স্পন্সর ‘সুজুকি’ এবং সিলভার স্পন্সর ‘এটলাস বাংলাদেশ লি:’।

আগামী ৩১ শে র্মাচ থেকে ২রা এপ্রিল প্রতিদিন সকাল সাড়ে ১০টা হতে রাত সাড়ে ৮ টা র্পযন্ত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।