২০১৮সালের মধ্যে বামনা,পাথর ঘাটা ,বেতাগীতে বিদুৎ পৌছে যাবে

100

মফিজুর রহমান কবির :৯ই জুলাই রিয়াদস্থ’ রিয়াদ প্যালেজ অডিটোরিয়ামে ,বরগুনা -২ আসনের জাতীয় সংসদ সদস্য হাসানুর রহমান রিমন কে বরগুনা প্রবাসীদের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয় ।
রিয়াদ ইংরেজি মাধ্যমের ভাইস প্রিন্সিপাল আফজাল হোসেনের সভাপতিত্বে ও রিয়াদ আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় সংবর্ধনা সভায় বামনা ,পাথর ঘাটা ,ও বেতাগী প্রবাসীদের পক্ষথেকে কতিপয় দাবি উত্থাপন করেন তাদের সংসদের কাছে। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ হাসানুর রহমান রিমন বরগুনা প্রবাসীদের দাবীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন ,আওয়ামীলীগ যদি ক্ষমতায় থাকে ২০১৮মধ্যেই প্রবাসীদের ঘরে ঘরে বিনা পয়সায় বিদুৎ পৌছে যাবে ।তিনি বলেন বরগুনা থেকে বাকেরগঞ্জ মহাসড়ক আশানুরূপ উন্নতি হয়েছে ,পায়রা লেবুখালী সেতু ,চীন মৈত্রি নির্মিত হয়েছে ,বাকিআছে বিশখালী সেতু এ বিষয় আমি সংসদে দাবি উত্থাপন করেছি ।বরিশাল থেকে ঢাকায় অত্যাধুনিক লঞ্চ সার্বিস চালু হয়েছে কাজেই মধ্যমসারির লঞ্চ এখন বরগুনায় চলাচল করবে। তিনি সংসদীয় এলাকার প্রবাসিদের উদ্দেশ্যে বলেন আপনারা পাশে থাকলে বাকি সমস্যা সমাধান হবে ।
বিশেষ অতিথির বাংলাদেশের সৌদী রাষ্ট্রদূত গোলাম মসীহ্ বলেন, বরগুনার প্রাকৃতিক সুন্দর্য নৈসার্গিক,তিনি সম্প্রতিক সৌদিআরবের কিছু ঘটনা তুলে ধরেন এবং প্রবাসে অবস্থান রত সকলকে , সৌদিআরবের নিয়ম কানুন মেনে চলার পরামর্শ দেন ।সৌদিআরবে বর্তমানে নতুন আইন হচ্ছে ,সে সকল আইনের আওতা ভুক্ত অপরাধীদের আমাদের তরফ থেকে কোনরূপ সুপারিশ করা হবে না বা কোন অপরাধের জন্য আমরা ক্ষমা চেতে পারবো না ,কাজেই যে, বা যাদেরকে অপরাধ করতে দেখবেন ,তাদের নিরুৎসাহিত করবেন৷
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিয়াদ মহানগর আওয়ামীলীগের সভাপতি সালাউদ্দিন ফারুক ,বৃহত্তর বরিশাল সমিতির সভাপতি ডা: আরিফুর রহমান ,মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেলিম ভুইয়া ,বরগুনা সমিতির সভাপতি ও কেন্রীয় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি আব্দুস সালাম ,রিয়াদ মহানগর আওয়ামীপরিষদের সাধারন সম্পাদক এম আর মাহবুব ,মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জাকির হোসেন ,কৃষিবিদ শামীম আবেদীন , ড: মাহমুদ হাসান ,মির্জা হেলাল উদ্দিন ফিরোজ ,ব্যবসায়ী নুরুল ইসলাম,মনির ফকির ,গাজী সায়ীদ ,আরিফুর রহমান কুদ্দুস, আব্দুল আজিজ, রাসেল আহম্মেদ প্রমুখ ।
শহিদুল ইসলামের আহ্বানে অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন মোহাম্মদ মিজানুর রহমান লিমন,ডা:সফিকুল ইসলাম ,মোহাম্মদ শাহীন জোমাদ্দার । দোয়া মোনাজাত করেন শাহাদাত হোসেন ।