Home শিক্ষা ও ক্যাম্পাস ১৫% ভ্যাট প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগের মানববন্ধন

১৫% ভ্যাট প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগের মানববন্ধন

64

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধি, ছাত্র-শিক্ষকদদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুঁলে দেওয়া ও বেসরকারি বিশ্ববিদ্যালয়-কলেজ এর আয়ের উপর প্রস্তাবিত ১৫% আয় কর প্রত্যাহারের দাবিতে আজ (৮ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের বেদীতে বাংলাদেশ ছাত্রলীগ ( হা-ন) মানববন্ধন ও সমাবেশ করেছে।
কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী, সহ-সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুদ আহাম্মেদ, সহ-সভাপতি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আরিফুল হক পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবুল কালাম কালাম আজাদ মিন্টু, সাংগঠনিক সম্পাদক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক গোপাল রাজবংশী, সহ-সম্পাদক হাসানাতুজ্জামান বাবু, সহ-দফতর সম্পাদক ইমরান আলী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক চন্দ্রনাথ পাল, স্কুল বিষয়ক সম্পাদক বরুন রায়, সদস্য হাসান আজিজ জনী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য লেলিন খান, শরিফ ইসলাম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মারুফ বিল্লাহ, ঢাকা মহানগর দক্ষিনের নেতা আব্দুর রহমান নিলয়, সাদী আহমেদ সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধির প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবী জানান। একই সাথে বেসরকারি কলেজ-বিশ্ববিদ্যালয় এর আয়ের উপর প্রস্তাবিত ১৫% কর প্রত্যাহারের দাবী জানান। বক্তারা শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে অগ্রাধিকার ভিত্তিতে ছাত্র-শিক্ষকদের দ্রুত ভ্যাকসিন প্রদানের দাবী করেন।