১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকান্ড একইসূত্রে গাথা–মেনন

86

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকান্ড একই সূত্রে গাঁথা। যার উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলে হত্যা, ষড়যন্ত্র আর সাম্প্রদায়িকতার বিষবাস্প ছড়িয়ে দেয়া। এরই অশুভ শক্তি ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশের অগ্রগতি ও প্রগতির চাকাকে পেছনে ঘোরানোর অপচেষ্টায় লিপ্ত থেকেছে। সেই একই গোষ্ঠি ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো। এরাই মৌলবাদী রাজনীতি প্রতিষ্ঠিত করার হীন চেষ্টায় ২০০৫ সালের ১৭ আগস্ট দেশজুড়ে হামলা চালিয়েছিলো।

তিনি বলেন দীর্ঘ সংগ্রামের সোপান পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাচ্ছে। একটি উন্নত বাংলাদেশ গড়তে এবং মৌলবাদী-সাম্প্রাদায়িক শক্তিকে রুখে দিতে বর্তমান সরকারের ধারাবাহিকা রক্ষা করতে হবে।
বঙ্গবন্ধুকে জানতে তিনি তরুণ প্রজন্মকে তাঁর দুটো বই ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজ’ নামচা পড়তে অনুরোধ করেন।
তিনি বুধবার সকালে রাজধানীর বাংলা মোটরে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শামীম আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামীলীগের সাধারণ সম্পদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি ডা. দিলীপ রায়, কামাল চৌধুরী, এডভোকেট হামিদ খান প্রমুখ।