১লাখ টাকা ব্যাংকে রাখলে ১০০০ টাকা ট্যাক্স???

223

মোজাম্মেল হক চৌধুরীঃ আপনি জানেন কি?
১লাখ টাকা ব্যাংকে রাখলে ১০০০ টাকা ট্যাক্স???

আমার পরামর্শ : ১ লাখ টাকায় ১ হাজার টাকা ট্যাক্স না কাইটা আপনাদের দুবাই বা সিংগাপুরে ব্যাংকের একাউন্ট নাম্বার দেন, আমরা ডিরেক্ট সেইখানে চাঁদা দিয়া দেই মাসে মাসে।

ব্যাংকের ট্যাক্স না বাড়ায়া সালমান এফ রহমানরে বেসিক ব্যাংক থেকে আরো তিন হাজার কোটি টাকা বিনাশর্তে অফেরতযোগ্য লোন দিয়া দেন। সেই টাকা ১৬ কোটি দিয়া ভাগ দেন। ভাগে কত টাকা পড়ে সেইটা জানান। আমরা দিয়া দেই।

যে ইন্টারনেট ১ জিবি ২৬ পয়সায় আপনারা বিক্রি করেন সেই ইন্টারনেট প্রতি জিবি ২০০ টাকায় কিনে মাসে ১ হাজার টাকা ইন্টারনেট বাবদ খরচ করে আপনাদের ২১০ টাকা ট্যাক্স দেই। এত ভেজাল না কইরা সুইস ব্যাংকের একাউন্ট নাম্বার দিয়া দেন, ক্যাশ ইন করার একটা বাইপাস সিস্টেম কইরা দেন। আমরা জমা দিয়া দেই।

ভ্যাট- ট্যাক্সের নামে এত টাকা না নিয়া একটা স্পেসিফিক ডেট দিয়া দেন। হ্যাকারের আইডি লিংকটাও দেন। হ্যাকারের কাছেই টাকা জমা দেই। তারপর যেখানে যেখানে পৌঁছানো দরকার সে ই ব্যবস্থা করবে।

আপনারা যারা সরকার বানান দয়া করে দেশ প্রেমের সিনেমা করা বাদ দেন। যা যা দরকার ডাইরেক্ট বইলা ফেলেন। এক বছরে পাচার হওয়া ৭৩ হাজার কোটি টাকার জোগান যে জনগণ দিতে পারছে তারা এর চেয়ে বড় অ্যামাউন্টও দিতে পারবে।

মালায়েশিয়া, সৌদি আরবে ড্রেনের ময়লা পরিষ্কার করা যে মানুষগুলা হুন্ডিতে দুই টাকা বেশি পাবে জাইনাও ব্যাংকে টাকা পাঠায়া আপনাদের রিজার্ভের রেকর্ড বানাইছে তারাই আসল দেশ প্রেমিক। দেশের জন্য কিছু করলে তারাই করছে। তারাই বাংলাদেশ, আপনারা না।

ভরসা রাখুন কথাটা বলা খুব সহজ। এক ক্লিকে সেই ফ্রেমে প্রোফাইল পিক বানায়ে ফেলাটা আরো সহজ। ভরসা রাখানোর ব্যবস্থা করা কঠিন, কঠিন কাজ কেউই করতে চায় না।

১ লাখ টাকার ফ্যানের নিচে বইসা বইসা, বিশ্বের সবচাইতে ব্যয়বহুল রাস্তা বানানোর কাজের টেন্ডার পাশ করায়া ঠ্যাং এর উপর ঠ্যাং তুইলা খাইতে আরাম লাগে, আমরা বুঝি।

আপনাদের এক ইশারায় ২ হাজার টাকার চালের বস্তা ৩ হাজার হয়। ১৫ শ টাকার কারেন্ট বিল ২ হাজার হয়। পড়াশুনার উপরে ট্যাক্স বসায়া সংসারের আয় উন্নতির রাস্তা থামায়ে দেয়া হয়। তারপরও সারামাস টুকটাক সেভিংস কইরা ব্যাংকে একটা সেভিংস একাউন্ট চালানোর রাস্তাও বন্ধ করার ব্যবস্থা করা হয়।-লেখক: মহাসচিব, যাত্রী কল্যাণ সমিতি।-সূত্র: ফেইসবুক