হুম্মান কাদের চৌধুরীর রিয়াদে অবস্থান বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ-স্বেচ্ছাসেবক লীগ

714

মফিজুর রহমান কবিরঃ ২৬শে জুন বাতাস্থ সিফা আল জাজিরা পলি কিলীনিকের হলরুমে রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে আওয়ামীলীগের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ও ইফতার অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইউসুব খান । মনিরুজ্জামান ও বকতিয়ার মোহাম্মদের সঞ্চালনায় প্রধান অতিথি মহানগর আওয়ামী পরিষদের সাধারন সম্পাদক এম আর মাহবুব। বিশেষ অতিথি ছিলেন ডা: কাজী মাসুদ সভাপতি বঙ্গবন্ধু ফাউণ্ডেশন। কৃষিবিদ শামীম আবেদীন,এম এ জলিল সভাপতি কেন্রীয় আওয়ামী যুবলীগ, জাতীয় শ্রমিকলীগের সভাপতি সোলায়মান বাদশা ,সাংবাদিক আবুল বশির .সাহরিয়ার এম মাহবুব বঙ্গবন্ধু ফাউণ্ডেশন,আব্দুল গফুর উপদেষ্ঠা আওয়ামী পরিষদ, বীরমুক্তি যোদ্ধা সফিউল্লাহ সফি সভাপতি চাদপুর জেলা আওয়ামী পরিষদ ,আব্দুল কাইউম সভাপতি রিয়াদ জেলা স্বেচ্ছাসেবকলীগ, আমিনুর রহমান সাংগঠনিক সম্পাদক আওয়ামী পরিষদ, কেন্রীয় যুবলীগ নেতা আলমগীর মাছুদ প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর আয়জকদের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ আওয়্মিলীগ এখন বিশ্বের বৃহত্তম রাজনৈতিক দল । দেশের সীমানা পেরিয়ে আজ আওয়ামীলীগের নেতৃত্বের মানুষের প্রতি আস্থা বেড়ে গেছে ।আর এ কারনেই ষড়যন্ত্র ও হিংসাত্মক কর্মকান্ডের পথ বেছে নিয়েছে বি এনপি-জামাত ।বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রতি জনগনের আস্থা আছে আমরা তার নেতৃত্বে আজ ঐক্যবদ্ধ। সভায় দেশে বিদেশে সকল ষড়যন্ত্রকারীদের তালিকা করে ব্যবস্থা নেয়ার আহ্ববান জানানো হয়।
রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইউসুব খান বলেন, মানবতাবিরোধী যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর মৃত্যুদন্ড কর্যকর হয়েছে কিন্তু তার ছেলে হুম্মান কাদের বর্তমানে রিয়াদে অবস্থান করছেন। তাকে উদ্দেশ্য বলেন, বাংলাদেশ অথবা সরকারের বিরুদ্ধে কোনরূপ ষগযন্ত্রের প্রমান পেলে ছেড়ে দেয়া হবে না তিনি সাকার ছেলের হুম্মানের কাদেরের উপস্থিতি রিয়াদে বিএনপি-জামাতের নয়া ষগযন্ত্র হিসাবে উল্লেখ করেন।
শেষে বাংলাদেশের কল্যান কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন আঞ্জুমানে খোদ্দামুল মূসলেমিনের প্রতিষ্ঠাতা সভাপতি ইসলামী চিন্তাবিদ সৈয়দ আল্লামা আলাউদ্দিন আলী ও কোরআন তেলাওয়াত করেন সুমন পাটোয়ারী ।