হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট: ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ।

রোববার ব্যাসেটেরে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রাকিবুল হাসান। আগে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ৯৭ রানের বেশি করতে পারেননি বাংলাদেশের ব্যাটাররা।

জবাবে ইংল্যান্ড ব্যাটারদের শুরুর দিকে কিছুটা ভয় ধরিয়েছিলেন বাংলাদেশের বোলাররা। বিশেষত আশিকুর রহমানের গতি ও বাউন্স। কিন্তু এত অল্প লক্ষ্যে কিছুই করার ছিল না বোলারদের। ২৫ ওভার ৩ বলে মাত্র ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

ইংল্যান্ডের জ্যাকব ব্যাথল ৪ চার ও ২ ছক্কায় ৬৩ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন। ৩৯ বলে ২৬ রান করেন জেমস রে। বাংলাদেশের পক্ষে ১ উইকেট করে পেয়েছেন রাকিবুল হাসান ও রিপন মণ্ডল। বাকি একটি হয় রান আউট।

খেলার শুরুতে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় বাংলাদেশ যুব দল। ইনিংসের শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকেন টাইগার যুবারা।

স্কোর বোর্ডে ৮ রান জমা করতেই ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। এরপর দলীয় ২৬ ও ৩১ রানে পঞ্চম ও ষষ্ঠ উইকেট হারায় গত আসরের শিরোপাজয়ী দলটি।

৫ উইকেটে ৫১ রান সংগ্রহের পর ফের ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের। মাত্র এক রানের ব্যবধানেই সাজঘরে ফেরেন আব্দুল্লাহ আল মামুন, মেহরাব ও রকিবুল হাসান।

৫১ রানে ৯ উইকেট পতনের পর বাংলাদেশের অলআউট হওয়া ছিল সময়ের ব্যাপার মাত্র। তবে শেষ উইকেটে দুর্দান্ত ব্যাটিং করেছেন রিপন মণ্ডল। নাইমুর রহমানকে সঙ্গে নিয়ে শেষ উইকেটে তারা যোগ করেন ৪৬ রান। তাদের কারণেই ৯৭ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।-যুগান্তর