হযরত খানজাহান (র,)বিমান বন্দর প্রধানমন্ত্রীর ফাস্টট্র্যাক প্রকল্পে অন্তর্ভূক্তি

50

যুগবার্তা ডেস্কঃ হযরত খানজাহান (র.) বিমান বিন্দর নির্মাণ প্রকল্প প্রধানমর্ন্ত্রীর ফাস্টট্র্যাক প্রকল্পের অন্তর্ভূক্ত হচ্ছে।এ বিমান বন্দর নির্মাণের জন্য ৫৩৬ একর ভূমি অধিগ্রহণ করা হবে। ২০১৯ সালে এর নির্মাণ কাজ সমাপ্ত হবে।
মঙ্গলবার দুপুরে সচিবালযে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র সভাপতিত্বে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে হযরত খানজাহান (র.) বিমান বিন্দর নির্মাণ সংক্রান্ত আন্তমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিমানবন্দর নির্মাণ প্রকল্প ইতোমধ্যে একনেক কর্তৃক অনুমোদিত হয়েছে। প্রকল্পের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৫৪৪৭৪ লাখ টাকা যার মধ্যে জিওবি দেবে ৪৯০২৭.৫০ লাখ টাকা এবং বেবিচক অর্থায়ন করবে ৫৪৪৭.৫০ লাখ টাকা।
সভায় জানানো হয় বৃহত্তর খুলনা অঞ্চলের মানুষের অর্থনৈতিক অগ্রগতি, শিল্পায়ন ও জীবনযাত্রার মানোন্নয়নে এ বিমানবন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বিশেষ করে এ অঞ্চলের প্রধান উৎপাদিত পণ্য চিংড়ী রপ্তানীতে এ বন্দর অত্যন্ত সহায়ক হবে । দ্রুত বিমান বন্দর নির্মাণ এ অঞ্চলের মানুষের প্রাণের দাবি।
সভায় উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেস্টা ড. মসিউর রহমান, বিনিযোগ বোর্ডের চেয়ারম্যান ড. এস এ সামাদ, বাগের হ্টা-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মাশাল এহসানুল গণি চৌধুরী, প্রধানমন্ত্রীর একান্ত সচিব ড.নমিতা হালদার, বাগেরহাট জেলা প্রশাসক জাহাংগীর আলম প্রমুখ।