যুগবার্তা ডেস্কঃ শুক্রবার বিকেলে বাংলাদেশ হকার্স ইউনিয়নের পূর্ব-নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ৯নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মমিনুল হক সাঈদের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক আবুল হাশেম কবীর। বক্তব্য রাখেন, হকার নেতা সেকেন্দার হায়াৎ, মুশিকুল ইসলাম শিমুল, শফিকুর রহমান বাবুল, হযরত আলী, আলী আহম্মদ, আব্দুস শহীদ, আনোয়ার হোসেন, গোলাপ, মোঃ হানিফ প্রমুখ।

অবস্থান কর্মসূচি থেকে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল কাউন্সিলর জনাব মমিনুল হক সাঈদের সাথে তাঁর কার্যালয়ে বৈঠক করেন। বৈঠকে জনাব সাঈদ বলেন, হকার উচ্ছেদের সিদ্ধান্তের বিষয় তিনি কিছুই জানে না এবং তাঁর সাথে কোন আলোচনাও মেয়র মহোদয়ের হয়নি। তিনি এ উচ্ছেদের সিদ্ধান্তে খুবই মর্মাহত। বৈঠক শেষে তিনি অবস্থান কর্মসূচীতে হকারদের সাথে সংহতি জানান এবং তিনি হকারদের উদ্দেশ্যে বলেন- আপনারা আমার ভোটার, আমার এলাকার বাসিন্দা। আমি আপনাদের কষ্ট বুঝি, আপনাদের সাথে আছি এবং যা যা করণীয় আমার সাধ্যমত করব।

বৈঠকে হকার্স নেতৃবৃন্দ বলেন, হকারদের তালিকা তৈরী করার সময় স্থানীয় কাউন্সিলর, হকার সংগঠক, সিটি কর্পোরেশন প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধির সমন্বয়ে টিম করতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন আপাতত ফুটপাতের এক চতুর্থাংশে হকারদের বসতে হবে এবং পর্যায়ক্রমে সঠিক তালিকা প্রণয়নের মাধ্যমে হকারদের পুণর্বাসনের মাধ্যমে চলমান সমস্যার সমাধান করতে হবে।