স্কুল কমিটির সভাপতির আক্রোসের স্বীকার হয়ে জীবন দিল শিক্ষক

কল্যাণ কুমার চন্দ,বরিশাল অফিস: উজিরপুর উপজেলার পূর্ব সাতলা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদ করিমের খামখেয়ালীপনা,অবিচার ও আক্রোসের স্বীকার হয়ে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আঃ মান্নান সরদার বুধবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বরিশালের একটি ক্লিনিকে রাত ১২টায় মৃত্যু বরন করেছেন। এ কারণে ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় সহ গোটা সাতলা ইউনিয়নে শোকের ছায়া নেমে এসছে তৎসাথে ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদ করিমকে ঘাতকের কাঠগড়ায় দার করিয়ে তাকে গ্রেফতার পুর্বক বিচারের দাবী জানিয়েছেন সাতলা ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইউব আলী হাওলাদার,সাবেক প্রধান শিক্ষক আইউব আলী মিঞা,হাবিবুর রহমান মিঞা,সহ সুশিল সমাজের একাধিক ব্যাক্তি জানিয়েছেন সাতলা এলাকার ঢাকা প্রবাসী ধনাড্য ব্যাবসায়ী মাসুদ করিম গত ৫ বছর যাবৎ পুর্ব সাতলা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছিলো এবং নতুন করে মাসুদ করিমকে আবার ম্যানেজিং কমিটির সভাপতি হিসাবে আগে ঘোষণা দিতে হবে, তা না হলে সে শিক্ষকদের বেতন বিল এবং ভোটার তালিকায় স্বাক্ষর করবেনা বলে শিক্ষকদের জিম্মি করে রাখে । ফলে সে বিভিন্ন সময় কারণে অকারণে শিক্ষকদের গালিগালাজ করে এবং তার ইচ্ছামত শিক্ষকরা অবৈধ কাজ না করার ফলে শিক্ষকদের জানুয়ারী মাষের বেতন বিলে স্বাক্ষর না করায় বেতন তুলতে পারবেনা এমন কথা শুনে বুধবার দুপুরে স্কুলে বসেই হৃদরোগে আক্রান্ত হয়ে রাত ১২টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন হতভাগ্য শিক্ষক আঃ মান্নান সরদার।

এ বিষয় উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্য মোঃ গোলাম সরোয়ার এ প্রতিনিধিকে জানিয়েছেন ঘটনাটি তিনি শুনেছেন এবং আইনগত ব্যাবস্থা গ্রহন করার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে ।

তবে ম্যানেজিং কমিটির অভিযুক্ত সভাপতি মসুদ করিমের সাথে বিভিন্ন উপায় যোগাযোগের চেষ্টা করেও তাকে না পাওয়ায় এ ব্যাপারে তার বক্তব্য পাওয়া যায়নি।