সোনালী-অগ্রণী ও রূপালী ব্যাংকে ৩ নতুন এমডি

ডেস্ক রিপোর্ট: রাষ্ট্রমালিকানাধীন সোনালী, অগ্রণী ও রূপালী এই তিন বড় ব্যাংকে নতুন ৩ ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ পাচ্ছেন। বাদ পড়ছেন এ তিন ব্যাংকেরই বর্তমান এমডি। নতুন তিনজনকে নিয়োগের কথা বলে গতকাল রোববার (১৪ আগস্ট) ব্যাংকগুলোর পর্ষদকে চিঠি দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।
সোনালী ব্যাংকের এমডি পদে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) এমডি আফজাল করিম, অগ্রণী ব্যাংকের এমডি পদে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মুরশেদুল কবীর ও রূপালী ব্যাংকের এমডি পদে এ ব্যাংকেরই ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীরকে নিয়োগ দেয়ার জন্য তিন পর্ষদকে আলাদা চিঠি দিয়েছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। সবারই নিয়োগ হবে তিন বছরের জন্য ও চুক্তিভিত্তিক।
সব চিঠিতেই বলা হয়েছে, সরকারের পক্ষ থেকে তাদের নিয়োগের ব্যাপারে সম্মতি দেয়া হয়েছে। কবে থেকে কার নিয়োগ, এ ব্যাপারে কিছু বলা হয়নি। বর্তমান এমডিদের মেয়াদ শেষ হলে তারা যোগ দেবেন বলে জানা গেছে। আগামী এক-দেড় মাসের মধ্যে বর্তমান এমডিদের মেয়াদ শেষ হবে।
সোনালী ব্যাংকের বর্তমান এমডি আতাউর রহমান প্রধান। আর অগ্রণীর এমডি মোহাম্মদ শামস-উল ইসলাম এবং রূপালী ব্যাংকের এমডি উবায়েদ উল্লাহ আল মাসুদ। এই তিন এমডি এর আগে কয়েক দফা পুনর্নিয়োগ পেয়েছেন। এর মধ্যে আতাউর রহমান প্রধান এক মেয়াদে রূপালী ব্যাংকের এমডির দায়িত্ব পালন করে সোনালী ব্যাংকের এমডি হন। উবায়েদ উল্লাহ আল মাসুদ সোনালী ব্যাংকে এমডি পদের মেয়াদ শেষ করে রূপালী ব্যাংকের এমডি হন। আর মোহাম্মদ শামস-উল ইসলাম অগ্রণী ব্যাংকেই পুনর্নিয়োগ পান একাধিকবার।
প্রথম আলো