সুন্দরবন রক্ষায় ১০-১৩ মার্চ সুন্দরবন অভিমুখী জনযাত্রা

62

যুগবার্তা ডেস্কঃ তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকে আগামী ১০-১৩ মার্চ সুন্দরবন অভিমুখী জনযাত্রাকে সামনে রেখে লেখক, শিল্পী, শিক্ষক, পেশাজীবির সংগঠনের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সুন্দরবন রক্ষায় জাতীয় মহাজাগরণ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।
আজ শনিবার সকালে রাজধানীর পুরানা পল্টনস্থ প্রগতি সম্মেলন কক্ষে জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন লেখক কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, প্রকৌশলী কল্লোল মোস্তফা, অধ্যাপক মুসাইদা সুলতানা, ব্যারিস্টাার জ্যোতির্ময় বড়ুয়া, জাহাঙ্গীর আলম ফজলু, খান আসাদুজ্জামান মাসুম, মফিজুর রহমান লাল্টু, গবেষক নাইম মহায়মেন, সাগর লোহানী, মনিষা, রেবেকা, শ্যামলী শীল, বিপুল কুমার দাস, শামসুন্নাহার জ্যোৎস্না, প্রকৌশলী ইমরান হাবীব প্রমুখ।
মতবিনিময় সভায় বক্তারা বলেন জনমতকে উপেক্ষা করে সুন্দরবন বিধ্বংসী রামপাল ও ওরিয়নের কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প কার্যক্রম অব্যাহত রাখায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন, সরকার জনস্বার্থকে উপেক্ষা করে দেশি-বিদেশি লুটেরাদের স্বার্থ রক্ষায় ব্যস্ত।
বক্তারা বলেন, যেখানে অর্থমন্ত্রী স্বীকার করেছেন যে এই প্রকল্প হলে সুন্দরবনের ক্ষতি হবে তারপরেও কেন এই প্রকল্প, কার স্বার্থে এই প্রকল্প?
বক্তারা আরো বলেন, এমনিতেই সুন্দরবনের নানা ক্ষতি হয়েছে বিভিন্ন স্থাপনার কারণে রামপালে এই বিদ্যুৎ প্রকল্প হলে সুন্দরবনকে আর রক্ষা করা যাবে না।