সীমীত সম্পদ থেকে সর্বোচ্চ লাভ আহরণ করতে হবে —–পরিকল্পনা মন্ত্রী

যুগবার্তা ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন ,বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে মানুষের কল্যাণে কাজ করার মধ্য দিয়ে ২০৪১সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের অর্থনৈতিক শক্তিশালী ২০ দেশের কাতারে সামিল করা । লক্ষ্য অর্জনের এ যাত্রাপথ সহজ নয় । নানা প্রতিবন্ধকতার বাঁধা টপকাতে হবে । বিস্তর চ্যালেঞ্জ মোকাবেলা করে এগুতে হবে ।
মন্ত্রী আজ ঢাকায় শেরে বাংলানগরে এনইসি মিলনায়তনে সিপিটিইউ আয়োজিত জাতীয় ক্রয় সংক্রান্ত প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।
সিপিটিইউ মহাপরিচালক মোহাম্মদ ফারুক হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে পরিকল্পনা কমিশন সদস্য জিয়াউল ইসলাম,বিশ্বব্যাংক অপারেশন ম্যানেজার রাজশ্রী পারালকার এবং আইটিসি-আইএলও টেকসই উন্নয়ন কর্মসূচী ম্যানেজার রাফ ক্রুগার (Ralf kruger) বক্তৃতা করেন ।
পরিকল্পনা মন্ত্রী বলেন ,সঠিক সময়ে ক্রয়কাজ সম্পাদন করা প্রক্রিয়াটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান উন্নয়ন অগ্রযাত্রার জন্য অপরিহার্য । সরকারি ক্রয় সংক্রান্ত প্রশিক্ষণ যথাসময়ে যথাযথভাবে কাজ সম্পাদনে সহায়ক ভূমিকা রাখবে । তিনি বলেন আমাদের সীমীত সম্পদ থেকে সর্বোচ্চ লাভ আহরণ করতে হবে ।দাতা বিশ্বব্যাংকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা আমাদের অগ্রগতির অগ্রযাত্রাকে বেগবান করবে ।
মন্ত্রী অনুষ্ঠানে ন্যাশনাল প্রকিউরমেন্ট প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন।