সীমাখালিতে চিত্রা নদীর উপর সাঁকো তৈরী করলো ছাত্রলীগ

পরিতোষ আচার্য, যুগবার্তা সংবাদদাতা, জবি : অতিরিক্ত ওজনে মাগুরার শালিখা উপজেলার সীমাখালি সেতু ভেঙ্গে যায় গত রবিবার সকালে। এরফলে নদীর দুতীরের মানুষ সীমাহীন দূর্ভোগে পড়েন। এলাকার মানুষের এ দূর্ভোগে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন স্থানীয় ছাত্রলীগের নেতা কর্মীরা।

এলাকাবাসীর অনুদানে ৭৫টি বাঁশ সংগ্রহ করে সোমবার দিনভর স্বেচ্ছাশ্রমে তারা নদীর উপর সাময়িক চলাচলের জন্য একটি সাঁকে তৈরী করেন। বিকেলে শেষ হওয়া এ সাঁকো দিয়ে পারাপার হতে পেরে এলাকাবাসি এই সাঁকো তৈরীর উদ্যোক্তাদের ধন্যবাদ জানান।

শালিখা উপজেলা ছাত্রলীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ জানান- এলাবাসির দূর্ভোগ লাঘবে আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা এ সাঁকো তৈরী করি। সাঁকো তৈরীতে আমাদের কোন খরচই হয় নি। এলাকাবাসী বিভিন্ন জনের বাড়ি বাড়ি গিয়ে আমরা একটি দুটি করে ৭৫টি বাঁশ অনুদান হিসেবে গ্রহণ করি। এর পর সারাদিন খেটে নিজেরাই তৈরী করে ফেলি সাঁকোটি। সন্ধ্যায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু, যুগ্ম সম্পাদক এ্যাড. কামাল হোসেন, মুন্সি ইসরাইল হোসেনসহ নেতৃবৃন্দ সাঁকোটি দেখতে আসেন।

সংগঠনের ইতিবাচক এ কর্মকাণ্ড সম্পর্কে জানতে চাইলে মাগুরায় বেড়ে ওঠা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির প্রভাবশালী সহ সভাপতি ডা. তোফাজ্জল হক চয়ন বলেন, মাগুরার শালিখাসহ ছাত্রলীগের নেতাকর্মীরা সব সময় মানুষের পাশে ছিল। মাগুরার শালিখা উপজেলার সীমাখালি সেতুর ভেঙ্গে পড়ায় ছাত্রলীগ তা নিজ উদ্যোগে নির্মাণ করেছে।চিত্রা নদীর উপর সাঁকো তৈরী ছাত্রলীগের ইতিবাচক কর্মকাণ্ডের ধারাবাহিকতা মাত্র।