সিলেটে বুয়েটের দুই শিক্ষার্থীর পানিতে ডুবে মৃত্যু

রাজশাহী অফিসঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দিতে গোসল করতে নেমে পানিতে ডুবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটের) দুই ছাত্রের মৃত্যু হয়েছে। তাদের দুইজনেরই বাড়ি রাজশাহীতে। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে এ ঘটনা ঘটে। সন্ধ্যায় মরদেহ দুটি উদ্ধার করেছে পুলিশ।

নিহত দুজন হলেন মশিউর রহমান সিয়াম (২৩) ও সাইদ নাসিফ (২৪)। তারা দুজনই বুয়েটের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী। সিয়ামের বাড়ি নগরীর শেখ পাড়ায়। সিয়ামের বাবার নাম মাহাবুবুর রহমান আলো। মার নাম রুমা।

নাসিফের বাড়ি নগরীর তালাইমারি এলাকায়। তার মা রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক নাসিমা আখতার। তার বাবা রাজশাহী কলেজের শিক্ষক।

সিয়ামের চাচাতো ভাই জিলানী জানান, ১৪ জন শিক্ষার্থীর একটি দল বেলা সাড়ে তিনটার দিকে বিছানাকান্দি বেড়াতে গিয়েছিলেন। সিয়াম ও নাসিফ ওই দলে ছিলেন। বিকেল চারটার দিকে তারা পিয়াইন নদে গোসল করতে নামেন। এ সময় পাহাড়ি ঢলের স্রোতে ভেসে গিয়ে ওই দুজন নিখোঁজ হন। পরে এলাকাবাসীর সহায়তায় দুজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) মইনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ থানায় রাখা হয়েছে। তাদের পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, পিয়াইন নদের যে অংশে তারা গোসল করছিলেন, সেখানে প্রায় কোমরসমান পানি ছিল। ধারণা করা হচ্ছে, তারা সাঁতার জানতেন না।

এদিকে এ ঘটনায় পরিবার দুটোতে শোকের ছায়া নেমে এসেছে।