সিপিবি ধানমন্ডি থানা সম্মেলন

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বৃহত্তর ধানমন্ডি থানা কমিটির সম্মেলনের উদ্বোধন আজ বৃহস্পতিবার হাজারীবাগ ট্যানারী মোড়ে বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়। থানা কমিটির সভাপতি কমরেড দিলীপ বেপারীর সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন সিপিবি প্রেসিডিয়াম সদস্য কমরেড হায়দার আকবর খান রনো। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য রুহিন হোসেন প্রিন্স।
সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, দেশ আজ এক ভয়াবহ সংকটে নিমজ্জিত। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত এই দেশ আজ সাম্প্রদায়িক, সাস্রাজ্যবাদ ও লুটপাটকারীদের হাতে জিম্মি হতে চলেছে। এদেশের কৃষক, শ্রমিক মেহনতি মানুষের স্বপ্নের দেশ আজও আমরা অর্জন করতে পারিনি। বক্তাগণ বলেন, এই দেশকে পাল্টাতে হলে কমিউনিস্ট পার্টিকে ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে। তিনি সকল কমরেডদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান। বক্তাগণ আরও বলেন, ঢাকা শহরকে পাল্টে দিতে না পারলে দেশকে পাল্টানো যাবে না। তাইতো আমরা বাসযোগ্য ঢাকা আন্দোলন চালিয়ে যাচ্ছি। এই শহরের প্রত্যেক শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি, প্রত্যেক এলাকায় জনগণকে নিয়ে অধিকার আদায় কমিটি গঠনের উদ্যোগ নেয়ার জন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। সমাবেশে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফ হোসেন আশু, জাতীয় পরিষদ সদস্য আব্দুল মালেক, সিপিবি নেত্রী লুনা নূর, থানা কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এলান, শংকর আচার্য, শ্রমিক নেতা আক্তার হোসেন, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান মনিষা মজুমদার, আহ্বায়ক আলী মোর্তুজা মাসুদ, যুব ইউনিয়ন নেতা অনিমেষ বিশ্বাস অটল, ছাত্র ইউনিয়ন নেতা এইচ আই হামজা।
সমাবেশ থেকে ধানমন্ডি থেকে হাজারীবাগের সকল রাস্তা সংস্কার, সকল রুটে পর্যাপ্ত বিআরটিসি বাস চালু, বাড়ী ভাড়া আইন কার্যকর, বস্তি উচ্ছেদ বন্ধ, সন্ত্রাস-চাঁদাবাজি-মাদকবন্ধ, পানি-বিদ্যুৎ ও গ্যাসের সমস্যার সমাধানসহ বিভিন্ন স্থানীয় দাবি তুলে ধরা হয়।