সিংড়ায় বিএনপির প্রতিবাদ সভা

সিংড়া (নাটোর) প্রতিনিধি: বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সিংড়ায় দলীয় শৃংখলা ভঙ্গ করায় প্রতিবাদ সভা করেছে উপজেলা, পৌর বিএনপি ও সকল অঙ্গসংগঠন।

সোমবার সকাল ১০টায় পৌর কমিনিউনিটি সেন্টারে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি এ্যাড. মুজিবুর রহমান মন্টু, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইব্রাহীম খলিল ফটিক, সিনিয়র সহ-সভাপতি এ্যাড. আলী আজগর খান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তায়েজুল ইসলাম, উপজেলা সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মিঠু, সাইদুর রহমান সাধু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বুলেট, দপ্তর সম্পাদক হারুন অর রশিদ ও আবু সাইদ পলাশ, শিক্ষা বিষয়ক সম্পাদক শরিফুল হাসান মৃধা, স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কাউন্সিলর মহিদুল ইসলাম, প্রচার সম্পাদক রেজাউল করিম বাবলু, সেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ, ছাত্রদল নেতা আতাউল গণি পলাশ, শাহাদৎ হোসেন মিন্টু প্রমুখ।

এসময় নেতাকর্মীরা পৌর বিএনপির সভাপতি দাউদার মাহমুদের বহিঃস্কার দাবিতে বক্তব্য রাখেন।
নেতাকর্মীরা বলেন, জেলা বিএনপির কতিপয় নেতা দাউদার মাহমুদকে সাধারণ সম্পাদক করার চেষ্টা করছে, আমরা তা মেনে নেব না। সিংড়া বিএনপি সিংড়ার মত চলবে, নাটোরের কোনো তাবেদারী করবে না।

উলেøখ্য, উপজেলা ও পৌর বিএনপির কমিটি ভেঙ্গে পৌর বিএনপির সভাপতি দাউদার মাহমুদকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনোনীত করা হচ্ছে এরই পরিপেক্ষিতে গত বুধবার সকাল থেকে তাকে দল থেকে বহিঃস্কারের জন্য জেলা বিএনপির কাছে ২৪ ঘন্টার আল্টিমেটাম জানান উপজেলা ও পৌর বিএনপির একাংশ। এর আগে জেলা বিএনপির কাছে দল থেকে অব্যাহতি চেয়ে অব্যাহতিপত্র জমা দেন দাউদার মাহমুদ।

এ বিষয়ে জানতে চাইলে পৌর বিএনপির সভাপতি দাউদার মাহমুদ বলেন, কমিটি সম্পর্কে আমি কিছুই জানিনা। আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা। উপজেলা ও পৌর কমিটি ভাঙ্গা বা গঠন করার দায়িত্ব জেলা কমিটির, আমার না। আমার জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে আওয়ামীলীগের ছত্রছায়ায় একটি কু-চক্রী মহল এ অপপ্রচার চালাচ্ছে। আমাদের অভিভাবক জেলা বিএনপির সভাপতি এ্যাডঃ এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দাউদার মাহমুদের অব্যাহতি পত্র আমি এখনো পাইনি। তাকে সিংড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক করার বিষয়ে কি সিদ্ধান্ত হয়েছে জানতে চাইলে বলেন, তাকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক করার সিদ্ধান্ত হয়েছে তবে নেতাকর্মীদের আপত্তিতে এটা এখন থেমে আছে।