সাম্প্রদায়িক হামলার বিচার দাবি করেছে ইবি ছাত্রইউনিয়ন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: দেশে সম্প্রতি চলমান সাম্প্রদায়িক হামলার বিচারসহ চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ। মঙ্গলবার ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

জানা গেছে, কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় ডায়না চত্ত্বর সংলগ্ন দলীয় টেন্ট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। মিছিলটি অনুষদ ভবন, মৃত্যুঞ্জয়ী মুজিব চত্ত্বর, প্রশাসন ভবন ঘুরে দলীয় টেন্টে এসে সমাবেশে মিলিত হয়।

এসময় তাদের “বাহাত্তরের সংবিধান পুনর্বহাল; করতে হবে, ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চাই, রংপুরে হামলা কেন; শেখ হাসিনা জবাব চাই” সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

ইবি সংসদের দফতর সম্পাদক পিয়াস পাণ্ডের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক জি. কে. সাদিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক উদয় দেবনাথ। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহান, সাকিব, রাফি প্রমুখ।

সমাবেশে বক্তারা চার দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো, সারাদেশে সাম্প্রদায়িক হামলার বিচার, ব্যর্থতার দায়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ, সকল জাতিসত্বার স্বীকৃতি প্রদান ও বাহাত্তরের সংবিধান পুনর্বহাল এবং আইন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধকরণ।