সাকিব এবং মুস্তাফিজ ১৪ দিনের কোয়রেন্টাইনে

6

ডেস্ক রিপাের্ট: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যাওয়া অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেসার মুস্তাফিজুর রহমান অবশেষে ভারত থেকে বাংলাদেশে ফিরলেন ।
স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী বাধ্যতামূলক ১৪ দিনের কোয়রেন্টাইনে কাটাতে সরাসরি হোটেলে উঠেছেন সাকিব-মুস্তাফিজ। স্ত্রীকে নিয়ে হোটেল সোনারগাঁও-এ উঠেছেন মুস্তাফিজ। আর কোয়ারেন্টাইনের জন্য গুলশানের ফোর পয়েন্ট শেরাটন হোটেলকে বেছে নিয়েছেন সাকিব।
বিসিবি লজিস্টিক কর্মকর্তা ওয়াসিম খান গণমাধ্যমকে বলেন, ‘একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে এখানে এসেছেন তারা এবং দেশে ফিরতে তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিগুলি বিশেষ ব্যবস্থা করে দিয়েছে।’
তিনি আরও বলেন, ‘পুরো বিষয়টি পর্যবেক্ষণ করছে বিসিবি। হোটেল সোনারগাঁও-এ ১৪ দিনের কোয়ারেন্টাইন সম্পন্ন করবেন খেলোয়াড়রা।’
আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন ছিলেন মুস্তাফিজ। কঠোর জৈব-সুরক্ষা বলয়ে থাকার পরও খেলোয়াড়রা করোনায় আক্রান্ত হওয়ায়, মাঝপথেই স্থগিত হয়ে যায় আইপিএল। এমনকি, করোনার দ্বিতীয় ঢেউয়ে মারাত্মকভাবে সমস্যায় পড়েছে পুরো ভারত।
সম্প্রতি বাংলাদেশ সরকার দক্ষিণ আফ্রিকা এবং ভারতে আগত মানুষদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকার একটি নির্দেশনা জারি করেছে। যদিও অতীতে জাতীয় খেলোয়াড় এবং সহায়ক কর্মীদের ক্ষেত্রে কোয়ারেন্টাইন বিষয়টি শিথিল করা হয়েছিল। তবে এই মুহুর্তের মহামারীর দ্বিতীয় ঢেউ মারাত্মক আকার ধারন করায় কোয়ারেন্টাইন নিয়ে সর্তক হয়েছে স্বাস্থ্য বিভাগ।
কোভিড-১৯ এর তীব্রতা প্রতিবেশী দেশ ভারতের বেড়ে যাওয়ায় দেশটির সাথে সাময়িকভাবে সীমান্ত ্এবং বিমানও স্থগিত করে দিয়েছে বাংলাদেশ।
যাইহোক, আগামী ২০ মে কোয়ারেন্টাইন পর্ব শেষ হবে সাকিব ও মুস্তাফিজের। শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে জাতীয় দলের সাথে যোগ দিবেন তারা। আগামী ২৩ মে থেকে শুরু হবে সিরিজটি।
সিরিজটি খেলতে আগামী ১৬ মে ঢাকায় আসবে শ্রীলংকা। ১৭ ও ১৮ মে কোয়ারেন্টাইনে থাকবে সফরকারীরা।